সকল মেনু

হিন্দি ছবির দাবি: হল বন্ধের ঘোষণা হল মালিকদের

দেশের সবগুলো প্রেক্ষাগৃহে হিন্দি ছবি চালাতে না দিলে হল বন্ধের ঘোষণা দিয়েছে বাংলাদেশ হল মালিক ও চলচ্চিত্র প্রদর্শক সমিতি। সমিতির নেতারা জানিয়েছেন, চার বছর আগেও সিনেমা হলের সংখ্যা ছিল ২৪০। এখন নিয়মিত চালু হলের সংখ্যা মাত্র ৪০। দেশের প্রেক্ষাগৃহগুলো সব গোডাউন হয়ে যাচ্ছে। এ অবস্থায় যদি হিন্দি ছবি না চালাতে দেয়া হয়, তাহলে আমরা হল বন্ধ করে দেবো।

শনিবার (৪ মার্চ) রাজধানীর একটি রেস্টুরেন্টে চলচ্চিত্র প্রদর্শক সমিতি এক সংবাদ সম্মেলনের আয়োজন করে। সেখান প্রদর্শক সমিতির নেতারা প্রশ্ন রাখেন হল যদি না চলে, যদি বন্ধ হয়ে যায় তাহলে দেশের সিনেমা চালাবে কোথায়?

সংবাদ সম্মেলনে চলচ্চিত্র প্রদর্শক সমিতির প্রধান উপদেষ্টা সুদীপ্ত কুমার দাস সরকারের সিদ্ধান্তহীনতায় ক্ষোভ প্রকাশ করে বলেন, হিন্দি ছবি না চালাতে দিলে এখন আর হল চালু রাখার উপায় দেখছি না। সিনেমা হল চালু রাখার আর কোনো বাস্তব যুক্তি খুঁজে পাচ্ছি না বিধায় বন্ধ করে দেয়াই শ্রেয় বলে মনে করি।

সুদীপ্ত দাস ‘সাফটা’ চুক্তির আওতায় শাহরুখ খানের সদ্য মুক্তি পাওয়া ‘পাঠান’ বাংলাদেশে মুক্তির ঘোষণা দেন। তবে এখনও তথ্য মন্ত্রণালয়ের চূড়ান্ত সায় পায়নি।

সংবাদ সম্মেলনে সুদীপ্ত দাস বলেন, এর আগে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ আমাদের প্রতিনিধিদের সচিবালয় ডেকে বলেছিলেন, পরিচালক ও শিল্পী সমিতির অনাপত্তি থাকলে সরকার বছরে অন্তত ১০টি উপমহাদেশীয় চলচ্চিত্র আমদানির অনুমতি দেবে।

চিত্রনায়ক আলমগীর হোসেনের নেতৃত্বে সম্মিলিত চলচ্চিত্র পরিষদের ব্যানারে প্রযোজক, পরিচালক ও শিল্পী সমিতির নেতৃবৃন্দ বছরে ১০টি ভারতীয় হিন্দি ছবি আমদানির ক্ষেত্রে অনাপত্তি জানিয়ে লিখিত প্রস্তাবনা তথ্যমন্ত্রীর কাছে জমা দেন। সকল বাধা অপসারিত হওয়ার পরও আমদানির অনুমতি দেয়ার বিষয়ে সিদ্ধান্তহীনতা ‘না’ সূচক মনোভাবের পরিচায়ক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top