সকল মেনু

বিচারপ্রার্থীদের জন্য ন্যায়কুঞ্জ

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, বিচারকদের দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। তাছাড়া, বিচারপ্রার্থীদের ভোগান্তি কমাতেও প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

শনিবার (৪ মার্চ) সকালে চুয়াডাঙ্গা জেলায় বিচার বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়ের আগে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

প্রধান বিচারপতি বলেন, মামলাজট কমাতে ইতিমধ্যেই পদক্ষেপ নেওয়া হয়েছে। আমাদের বিচারকের যে স্বল্পতা রয়েছে তাও কমিয়ে আনার চেষ্টা চলছে। তিনি বলেন, বিচারপ্রার্থীরা যাতে সব সুন্দরভাবে সেবা পায় সে লক্ষ্যে ‘ন্যায়কুঞ্জ’ করা হচ্ছে। এ সময় তিনি সেবাপ্রার্থীদের অপেক্ষাকালীন সময়ক্ষেপনের জন্য ‘ন্যায়কুঞ্জ’ স্থাপনার ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

পরে চুয়াডাঙ্গা জেলা আইনজীবী সমিতির আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা দেন প্রধান বিচারপতি। এ অনুষ্ঠানে প্রধান বিচারপতির সঙ্গে উপস্থিত ছিলেন আপিল বিভাগের বিচারপতি আবু জাফর সিদ্দিকী ও হাইকোর্ট বিভাগের বিচারপতি কেএম হাফিজুল আলম।

এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট সেলিম উদ্দিন খান। বিশেষ অতিথি ছিলেন আপিল বিভাগের বিচারপতি আবু জাফর সিদ্দিকী, হাইকোর্ট বিভাগের বিচারপতি কেএম হাফিজুল আলম, জেলা ও দায়রা জজ মো. জিয়া হায়দার, জেলা প্রশাসক মোহাম্মদ আমিনুল ইসলাম খান, নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক মুসরাত জেরীন, পুলিশ সুপার আব্দুল্লাহ আল-মামুন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top