সকল মেনু

‘মাশরাফীর কারণেই প্রথমবার ফাইনালে সিলেট’

হটনিউজ ডেস্ক:

বিপিএলে দীর্ঘ এক দশক ধরে সিলেটবাসীর জন্য সময়টা মোটেও ভালো যাচ্ছিল না। আগের আট আসরে কয়েকবার ফ্রাঞ্চাইজিতে পরিবর্তন করেও শিরোপা তো দূরে থাক; কখনো ফাইনালে পর্যন্ত পৌঁছাতে পারেনি। তবে এবার সব ইতিহাস পাল্টে গেল নিমিষেই। নড়াইল এক্সপ্রেস মাশরাফীর হাতে দায়িত্ব তুলে দিয়েই বাজিমাত করল সিলেটের ফ্রাঞ্চাইজিটি।

বিপিএলে রেকর্ড চারবারের চ্যাম্পিয়ন দলের অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা। ঢাকা, কুমিল্লা ও রংপুরকে শিরোপা জিতিয়ে এবার সিলেটের হয়ে হাল ধরেছেন দেশসেরা এই অধিনায়ক। দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে শেষ পর্যন্ত স্নায়ু ধরে রেখে সিলেটকে নিয়ে গেছেন ফাইনালে।

ম্যাশের হাত ধরে এবার শিরোপা জয়ের হাতছানি সিলেট স্ট্রাইকার্সের। তাই সিলেটের ভক্ত সমর্থকরা ছাড়াও অগণিত ক্রিকেটপ্রেমী অধীর আগ্রহে বসে ছিলেন প্রিয় তারকা ফাইনাল নিয়ে কি ভাবছেন তা জানার জন্য। কিন্তু কাজের ব্যস্ততায় নড়াইলে গিয়েছিলেন মাশরাফী।

তাই ফাইনালের আগের সংবাদ সম্মেলনে সিলেট স্ট্রাইকার্সের হয়ে কথা বলার জন্য আসেন ওপেনার নাজমুল হোসন শান্ত। বাঁহাতি এই ব্যাটার গণমাধ্যমে কথা বলতে এসে শুধু মাশরাফীর প্রশংসাই করেননি, সিলেটের এতদূর আসার পেছনে তার ভূমিকা ও অবদান যথেষ্ট বলেই মনে করেন।

এবার বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহক এই ব্যাটার বলেন, ‘মাশরাফি ভাই অনেক সাহসী। এই সাহসটা তার অনেক বড় শক্তির জায়গা। সব সময় খেলোয়াড়দের সমর্থন দেন। স্বাধীনতা দেন। খারাপ ও ভাল সময়ে তাদের পাশে থাকেন। তাতে করে দলের পরিবেশটা খুব ভালো থাকে। এই কারণেই মনে হয় আমরা ফাইনালে এসেছি।’

ফাইনালে সিলেট দলের ভাবনা, লক্ষ্য ও প্রত্যাশা নিয়ে শান্ত জানান, ‘সিলেট আগে কখনও ফাইনালই খেলেনি। আমরা যদি সিলেটকে প্রথম শিরোপা উপহার দিতে পারি সেটা খুবই ভালো হবে। সিলেটবাসীর জন্য খুব বড় অর্জন হবে। তারা একটা ভালো লাগার উপলক্ষ্য পাবেন।’

শিরোপার লড়াইয়ে সিলেটের প্রতিপক্ষ ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স কাগজে-কলমে অনেক এগিয়ে। দলে রয়েছেন টি-টোয়েন্টি ফরম্যাটের তিন নামিদামি ও অতি কার্যকর পারফরমার আন্দ্রে রাসেল, সুনিল নারিন ও মঈন আলীর মত খেলোয়াড়। তাই ফাইনালে ফেবারিটের তকমা কুমিল্লার গায়েই।

তবে শান্ত নিজেদের আন্ডারডগ ভেবে মাঠে নামতে নারাজ। প্রতিপক্ষ কুমিল্লার লাইনআপ নিয়ে না ভেবে নিজেদের লক্ষ্য-পরিকল্পনার দিকেই জোর দিচ্ছেন তিনি। জাতীয় দলের এই ওপেনার বলেন, ‘যাদের বিপক্ষে ফাইনাল খেলবো, সেই দলে অনেক বিশ্বমানের ও নামি দামি তারকা আছেন। তবে তা নিয়ে ভাবছি না আমরা। আমরা চাই নিজেদের লক্ষ্য ও পরিকল্পনাগুলোর বাস্তবায়ন করতে ও সঠিক সময় সামর্থ্যের প্রয়োগ ঘটাতে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top