প্রধান খবর রাজনীতি

ডিসেম্বরে জাতীয় নির্বাচন সামনে রেখে প্রস্তুতি নিচ্ছে আ. লীগ : সেতুমন্ত্রী

হটনিউজ ডেস্ক :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আগামী ডিসেম্বরে জাতীয় নির্বাচনকে সামনে রেখে প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ। আর জাতীয় নির্বাচন এলেই দেশের রাজনীতিতে নানা ধরনের গুজব ডালপালা বিস্তার করে। তিনি বলেন, নির্বাচনে বিএনপির সঙ্গে কোনো সংঘাত নয়, প্রতিযোগিতা করতে চায় আওয়ামী লীগ।

আজ শুক্রবার বঙ্গবন্ধু এভিনিউর কেন্দ্রীয় কার্যালয়ে যৌথ সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসব কথা বলেন। এ সময় তিনি আরো বলেন, নির্বাচনে কোনো পক্ষপাতিত্ব এবং কোনো ধরনের হস্তক্ষেপ হবে না। শেখ হাসিনার সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করবে। সুষ্ঠু নির্বাচন আয়োজনে নির্বাচন কমিশনকে সার্বিক সহযোগিতা করবে।

বিএনপি নিজের ঘরেই গণতন্ত্রকে জিম্মি করে রেখেছে, তারা দেশে গণতন্ত্র আনবে কিভাবে? এমন প্রশ্ন রেখে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি জানে নির্বাচন হলে আওয়ামী লীগকে হারাতে পারবে না। কাজেই, তারা এখন ষড়যন্ত্র করে চোরাগলি পথে সরকারকে হটাতে চাইছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ষড়যন্ত্র ছাড়া কিছু বোঝে না। আওয়ামী লীগ শুরু থেকেই বিএনপিকে রাজনৈতিক প্রতিপক্ষ ভেবে এসেছে কিন্তু তারা আমাদের সঙ্গে শত্রুতা চেয়েছে। এর অপরিহার্য অংশ ষড়যন্ত্র।

তিনি আরো বলেন, বিএনপির আগুন সন্ত্রাসের আশঙ্কায় আমরা শান্তি সমাবেশ করছি। আগামী নির্বাচন পর্যন্ত মাঠে থাকব। ভালোর জন্য প্রস্তুতি নেব, খারাপের জন্য সতর্ক থাকব। বিএনপির সঙ্গে পাল্টাপাল্টি নয়, আমাদের নিজস্ব কর্মসূচি আছে।