সকল মেনু

ভূমিকম্পের পর উত্তরপশ্চিম সিরিয়াকে ‘দুর্যোগ অঞ্চল’ ঘোষণা

হটনিউজ ডেস্ক:

ভূমিকম্পের পর সিরিয়ার উত্তরপশ্চিম অঞ্চলকে দুর্যোগ অঞ্চল’ ঘোষণা করেছে বেসামরিক কর্তৃপক্ষ। খবর অনুসারে, প্রতিবেশী তুরস্কে শক্তিশালী ৭ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প সিরিয়ায়ও আঘাত হেনেছে।

সিরিয়ার বেসামরিক কর্তৃপক্ষ (হোয়াইট হেলমেট হিসেবে পরিচিত) বলেছে, ভূমিকম্পে শত শত মানুষ আহত হয়েছে, ধ্বংসাবশেষের নিচে আটকা পড়েছে কয়েকশ মানুষ। যদিও নিহতের প্রকৃত সংখ্যা জানায়নি তারা।

এক বিবৃতিতে হোয়াইট হেলমেট বলেছে, ‘সকল স্থানীয় কর্তৃপক্ষ এবং বেসামরিক বাহিনীকে আমরা তাদের ক্যাডারদের উদ্ধারকার্যে নামার আহ্বান জানাচ্ছি। একইসঙ্গে সকল মানবাধিকার, স্বাস্থ্য এবং ত্রাণসংস্থাকে কাজ করার আহ্বান জানানো হয়েছে।
সিরিয়ার উত্তরপশ্চিমাঞ্চলের সঙ্গে তুরস্কের দীর্ঘ সীমানা রয়েছে। এই অঞ্চলটি ২০১১ সালের রক্তক্ষয়ী যুদ্ধের পর প্রেসিডেন্ট বাশার আল আসাদ বিরোধীরা নিয়ন্ত্রণ ও পরিচালনা করে থাকেন।

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, সোমবারের ভূমিকম্পে ১১১ জন নিহত হয়েছে। আলেপ্পো, লাটাকিয়া এবং হামা অঞ্চলে আহত হয়েছে পাঁচ শতাধিক। সূত্র: সিএনএন

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top