সকল মেনু

‘নো বল’কে ব্যাডলাক বললেন রাজ্জাক

xPlay-0120131010125404.jpg.pagespeed.ic.QJmBL1xS7L চট্টগ্রাম প্রতিনিধি, ১০ অক্টোবর:  ওয়াটলিংকের করা ১০৩ রানের ইনিংসটি অতিথি দলের স্কোরের ব্যবচ্ছেদ গড়ে দিয়েছে বলে মনে করেন জাতীয় দলের স্পিনার আব্দুর রাজ্জাক।

ওয়াটলিং ব্যক্তিগত ৪ রানে পয়েন্টে সাকিবের হাতে তালুবন্দি হন। কিন্তু বোলিংয়ের সময় রুবেলের ওভারস্টেপিংয়ের কারণে বলটিকে ‘নো’ বল কল করেন আম্পায়ার। দ্বিতীয় জীবন পেয়েই এই উইকেট কিপার ব্যাটসম্যান ক্যারিয়ারের দ্বিতীয় শতক হাকান। ‘নো বল’টিকে ব্যাড লাক হিসেবে আখ্যায়িত করে আব্দুর রাজ্জাক বলেন,‘এটা ব্যাড লাক’ ছাড়া অন্য কিছু নয়। নো বল না হলে আউট হয়ে যেত। আর এতো গুলো রানও হতো না।’ দশম জুটিতে ১২৭ রানের জুটি গড়েন ওয়াটলিং ও বোল্ট। বোল্ট দিন শেষে ১৩৭ বলে ৪ চার ও ২ ছয়ে ৫২ রানে অপরাজিত থাকেন।

বোল্টের ইনিংসটি নিয়ে রাজ্জাক বলেন,‘ ২৭ রানের পর বোল্ট বল ড্রাইভ করছে। এর আগে শটস খেলার চেষ্টা করেনি। ব্যাটের কানায় লেগে অথবা অন্য কোথাও লেগে রান পাচ্ছিল। তবে সে মাথা ঠাণ্ডা করে খেলেছে। তাই রান পেয়েছে।’ দশম উইকেটে ১২৭ রানের রেকর্ডটি বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় সেরা। ২০০৪ সালে ঢাকায় ১৩৩ রানের জুটি গড়েছিলেন শচীন টেন্ডুলকার ও জহির খান। শেষ দিকে ব্যাটসম্যানরা কেন এতো রান পায় সে বিষয়টিকে নিয়ে বর্ষীয়ান এই খেলোয়াড় বলেন,‘ আমরা আমাদের সর্বোচ্চটুকু দিয়ে চেস্টা করি। কারো চেস্টার কমতি ছিলো না। আজকে উইকেটের থেকে বাড়তি সুবিধা পাওয়া যাচ্ছিল না। পিচের অবস্থা ভালো। ব্যাটসম্যানরা রান পাচ্ছে। তাই বোলাররা সুবিধা পাচ্ছে না।’

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেট নেয়া এই খেলোয়াড় বলেন, ব্যক্তিগত ভাবে আমি আমার পারফরমেন্সে সন্তুষ্ট। আমি যখনই খেলি ভালো খেলার চেষ্টা করি। সেটা পাড়ার খেলা হোক। আার জাতীয় দলের খেলা হোক।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top