সকল মেনু

৯৯৯-এ ফোন, ফরিদপুরে যৌন পল্লী থেকে তরুণী উদ্ধার

হটনিউজ ডেস্ক:

জাতীয় জরুরি সেবা নম্বরে (৯৯৯) কলে পেয়ে ফরিদপুরের যৌন পল্লী থেকে এক তরুণীকে (১৮) উদ্ধার করেছে পুলিশ। রোববার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, শনিবার (৪ জানুয়ারি) রাতে ফরিদপুর শহরের রথখোলা যৌন পল্লী থেকে ওই তরুণীকে উদ্ধার করা হয়।

জানা যায়, মাসখানেক আগে প্রেমিকের ডাকে ঘর ছেড়েছিলেন ওই তরুণী।

কিন্তু সেই প্রেমিকের প্রতারণার শিকার হন তিনি। তাকে ফেলে পালিয়ে যান তার প্রেমিক।
এরপর এক রিকশাচালককে তিনি অনুরোধ করেন, রাত যাপনের জন্য তাকে যেন কোনো কম দামের হোটেলে নিয়ে যান। কিন্তু রিকশাচালক তাকে যৌন পল্লীতে বিক্রি করে দেয়। এরপর মাসখানেক ধরে সেখানে ইচ্ছার বিরুদ্ধে দেহ ব্যবসা করতে বাধ্য হন তিনি। এমন কাজে অস্বীকৃতি জানালে মারধর করা হতো তাকে।

এমন অভিযোগ জানিয়ে ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯’ নম্বরে এক তরুণী ফোন করেন শনিবার (৪ জানুয়ারি)। তিনি জানান, তিনি ফরিদপুর রথখোলা এলাকায় একটি যৌন পল্লীতে আটকা রয়েছেন। তিনি একজন খদ্দেরের মোবাইল ফোন ব্যবহার করে ৯৯৯ নম্বরে ফোন করেন। তাকে উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য তিনি ৯৯৯ এর অপরেটরের কাছে অনুরোধ জানান।

কনস্টেবল মামুনুর রশিদ ওই তরুণীর কল রিসিভ করেছিলেন। তাৎক্ষণিকভাবে কনস্টেবল মামুন ফরিদপুর কোতোয়ালি থানাকে জানান। ৯৯৯ ডিস্পাচার এস আই দীপন কুমার মণ্ডল সংশ্লিষ্ট থানা পুলিশ এবং কলারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে পুলিশি তৎপরতার আপডেট নিতে থাকেন। সংবাদ পেয়ে ফরিদপুর কোতোয়ালি থানা পুলিশের একটি দল তাৎক্ষণিক ঘটনাস্থলে যায়।

কোতোয়ালি থানার এসআই খায়রুল জানান, ৯৯৯-এ ফোন পেয়ে অভিযান চালানো হয়। অভিযানে শহরের রথখোলা যৌন পল্লী থেকে এক তরুণীকে উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়।

এ ব্যাপারে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পুলিশ মেয়েটাকে উদ্ধার করে থানায় নিয়ে আসেন। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top