সকল মেনু

আদানি গ্রুপের বিদ্যুৎ আসবে মার্চে

হটনিউজ ডেস্ক:

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, মার্চের প্রথম সপ্তাহে দেশে আসবে ভারতীয় কোম্পানি আদানি গ্রুপের বিদ্যুৎ।

রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

নসরুল হামিদ বলেন, মার্চেই গ্রিডে যুক্ত হবে ভারতের আদানির বিদ্যুৎ। দাম নিয়ে কোনো সমস্যা নেই। এ বিদ্যুতের দাম পায়রা বিদ্যুৎ কেন্দ্রের চেয়ে বেশি হবে না। এ ছাড়া আদানির দ্বিতীয় ইউনিট থেকে বাংলাদেশ বিদ্যুৎ পাবে এপ্রিলে।

প্রতিমন্ত্রী বলেন, প্রতিযোগিতামূলক বাজার দরেই বিদ্যুৎ পাওয়া যাবে। মার্চে প্রথম ইউনিট থেকে ৭৫০ মেগাওয়াট এবং এপ্রিলে দ্বিতীয় ইউনিট থেকে আরও ৭৫০ মেগাওয়াট বিদ্যুৎ আসবে।

আগামী সেচ ও গ্রীষ্ম মৌসুমে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক থাকার বিষয়ে আশ্বস্ত করে তিনি বলেন, এ সময়ের মধ্যে বেশকিছু কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে আসবে। রামপাল এসেছে, এসএস পাওয়ার আসবে, বরিশাল বিদ্যুৎকেন্দ্র আসবে।

এ ছাড়া গ্যাস সরবরাহ বাড়বে জানিয়ে জ্বালানি প্রতিমন্ত্রী বলেন, স্পট মার্কেট থেকে এলএনজি আমদানি শুরু হয়েছে। স্পট মার্কেট থেকে ৮ কার্গো এলএনজি আমদানির পরিকল্পনার রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top