রাজনীতি হটনিউজ স্পেশাল

বিএনপির সদ্য গঠিত সদরপুর-আলফাডাঙ্গা কমিটি স্থগিত

হটনিউজ ডেস্ক:

ফরিদপুরের ভাঙ্গা পৌর, সদরপুর উপজেলা ও পৌর এবং আলফাডাঙ্গা উপজেলা ও পৌর কমিটি স্থগিত করা হয়েছে। রোববার (২৯ জানুয়ারি) বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সের এক চিঠিতে নানা অনিয়মের মাধ্যমে এসব কমিটি গঠনে অভিযোগ করা হয়েছে।

ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিব বরাবর পাঠানো ওই চিঠিতে বলা হয়েছে, সম্প্রতি ফরিদপুর জেলাধীন সদরপুর উপজেলা, আলফাডাঙ্গা উপজেলা ও পৌর এবং ভাঙ্গা পৌর বিএনপি’র আহ্বায়ক কমিটি গঠন করেছেন।

এসব কমিটি গঠনে নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, অভিযোগের বিষয়ে সাত দিনের মধ্যে ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবরে কেন্দ্রীয় দপ্তরে আপনাদের লিখিত ব্যাখ্যা প্রদান করবেন এবং এ বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত আপনাদের গঠিত কমিটিগুলো স্থগিত থাকবে।
জানা যায়, এর আগে গত ২৭ জানুয়ারি (বৃহস্পতিবার) জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিব স্বাক্ষরিত পৃথক পৃথক বিবৃতিতে এসব কমিটি গঠনের তথ্য জানানো হয়। এর মধ্যে সদরপুর উপজেলার ৩১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এছাড়া অন্যান্য কমিটিগুলোতে শুধুমাত্র আহ্বায়ক, যুগ্ম-আহ্বায়ক ও সদস্য সচিব পদে মনোনীতদের নামোল্লেখ করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।

এ ব্যাপারে ফরিদপুর জেলা বিএনপির সদস্য সচিব এ কে এম কিবরিয়া স্বপন কমিটি স্থগিতের জন্য কেন্দ্রীয় দপ্তর সম্পাদক স্বাক্ষরিত চিঠি প্রাপ্তির সত্যতা নিশ্চিত করেছেন।