সকল মেনু

ভুরুঙ্গামারীতে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধেবিক্ষোভ মিছিল ও সমাবেশ

Kurigram News pic-1 Date 09-10-2013 (1) ডাঃ জি এম ক্যাপ্টেন, কুড়িগ্রামঃ  বুধবার ভুরুঙ্গামারীতে শারদীয় দুর্গা উৎসবে বিঘ্ন সৃষ্টিকারী এক ইউপি চেয়ারম্যানের বিচার দাবী করে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে পুজা বন্ধ রাখার হুমকী দিয়েছে ভূরুঙ্গামারী উপজেলা পুজা উৎসব পরিষদ। জানাগেছে, উপজেলার ১৫টি পুজা মন্ডপে সরকারীভাবে বরাদ্দকৃত ৫ শত কেজি করে মোট ৭.৫ মেঃটন চাউল বরাদ্দ দেয়া হয়। গত মঙ্গলবার এই চাল ক্রয়কে কেন্দ্র করে ভুরুঙ্গামারী সদর ইউপি চেয়ারম্যান মাহমুদুর রহমান (রোজেন) উপজেলা হিন্দু বৌদ্ধ ও খৃষ্টান ঐক্য পরিষদের সম্পাদক স্বপন কুমার সাহাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও বিভিন্ন হুমকী প্রদর্শন করে। এর আগে একই বিষয়ে উপজেলা পুজা উদযাপন পরিষদের সভাপতি বিজন কুমার মন্ডলকেও অনুরুপ হুমকী দেয়া হয়।এর প্রতিবাদে আজ বুধবার দুপুরে পুজা উদযাপন পরিষদের ব্যানারে হিন্দু সম্প্রদায় ঐ চেয়ারম্যানের বিচার দাবী করে র‌্যালী ও উপজেলা পরিষদ চত্বরে বিক্ষোভ সমাবেশ করে। বিক্ষোভ সমাবেশে কেন্দ্রীয় ইন্দ্র প্রসাদ দেব মন্দিরের সভাপতি রবীন্দ্রনাথ দেবের সভাপতিত্বে বক্তব্য রাখেন,কুিড়গ্রাম জেলা হিন্দু বৌদ্ধ ও খৃষ্টান ঐক্য পরিষদের সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য অলক সরকার, নাগেশ্বরী পুজা উদযাপন পরিষদের সভাপতি গোপীনাথ রায়, নাগেশ্বরী হিন্দ ু বৌদ্ধ ও খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি মধুসুধন সাহা , ভুরুঙ্গামারী পুজা উদযাপন পরিষদের সভাপতি বিজন কুমার মন্ডল ও হিন্দু বৌদ্ধ ও খৃষ্টান ঐক্য পরিষদের সম্পাদক স্বপন কুমার সাহা সভাপতি মধুসুধন সাহা প্রমুখ। বক্তারা অবিলম্বে দোষী চেয়ারম্যানের বিচার দাবী করেন অন্যথায় তারা পুজা বন্ধ রাখার ঘোষনা দেন। উল্লেখ্য , গত ২ দিন থেকে ভুরুঙ্গামারীতে হিন্দু ধর্মালম্বীরা পুজা মন্ডপের সকল কর্মযজ্ঞ বন্ধ রেখেছেন। পরে তারা উপজেলা নির্বাহী অফিসার বরাবর চেয়ারম্যানের বিচার দাবী করে স্মারক লিপি প্রদান করেন।

উপজেলা নির্বাহী অফিসার স্মারক লিপি পেয়েছেন বলে জানিয়েছেন এবং এব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের সিন্ধান্ত মোতাবেক ব্যবস্থা নিবেন। ইউপি চেয়ারম্যান মাহমুদুর রহমান হুমকী প্রদানের কথা অস্বীকার করেছেন।

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top