সকল মেনু

কম খরচে জনশক্তি রপ্তানির আশ্বাস মালয়েশিয়ার

হটনিউজ ডেস্ক:

বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় জনশক্তি রপ্তানি’তে গতি আনতে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন কুয়ালালামপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. গোলাম সারোয়ার।

বুধবার (২৫ জানুয়ারি) নব নিযুক্ত স্বরাষ্ট্রমন্ত্রী সাইফুদ্দিন নাসুসন ইসমাইল এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এর সময় তিনি এ আলোচনা করেন।

বৈঠকে বাংলাদেশ এবং মালয়েশিয়ার মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন দিক নিয়ে আলোচনা হয়। স্বরাষ্ট্র মন্ত্রী তার আসন্ন বাংলাদেশ সফরকে ঘিরে আগ্রহের কথা ব্যক্ত করেন। হাইকমিশনার বাংলাদেশে তার এই গুরুত্বপূর্ণ সফরকে আন্তরিকভাবে স্বাগত জানান এবং সফরটির বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

এসময়, তারা স্বল্প সময়ে এবং স্বল্প ব্যয়ে আরও অধিক সংখ্যক বাংলাদেশী জনশক্তি নিয়োগের ক্ষেত্রে দুই পক্ষের আন্তরিক প্রচেষ্টার বিষয়ে মত বিনিময় করেন। হাইকমিশনার মালয়েশিয়ায় বসবাসরত অনথিভুক্ত বাংলাদেশীদের যাতে রিক্যালিব্রেশন এর আওতায় সহজ প্রক্রিয়ায় বৈধ করা হয় তার জন্য মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করেন।

জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বিষয়টি সহানুভূতির সাথে বিবেচনার আশ্বাস দেন।

উল্লেখ্য, মালয়েশিয়ার নব নিযুক্ত স্বরাষ্ট্রমন্ত্রীর আগামী ফেব্রুয়ারি মাসে বাংলাদেশ সফর করবেন। স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে দায়িত্বভার গ্রহণের পর এটাই তার প্রথম বিদেশ সফর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top