সকল মেনু

ক্যালিফোর্নিয়ায় আবারও গুলি, প্রাণ গেল ৭ জনের

হটনিউজ ডেস্ক:

যুক্তরাষ্ট্রে গোলাগুলির ঘটনা বেড়েই চলেছে। দেশটির ক্যালিফোর্নিয়ার একটি শহরের দুই জায়গায় নির্বিচার গুলিবর্ষণের ঘটনায় অন্তত ৭জন নিহত হয়েছেন।

সোমবার স্যান ফ্রান্সিসকো থেকে প্রায় ৫০ কিলোমিটার দক্ষিণে হাফ মুন বে শহরে গুলিবর্ষণের এ ঘটনা ঘটে। খবর রয়টার্সের।

শহরটিতে গুলিবর্ষণের ঘটনায় বেশ কয়েকজন নিহতের পর সন্দেহভাজনকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে বলে টুইটারে জানিয়েছে স্যান মাটেও কাউন্টি শেরিফের দপ্তর।

স্যান ফ্রান্সিসকো ক্রনিকল শেরিফ দপ্তরের বিবৃতি উদ্ধৃত করে জানিয়েছে, ঘটনার প্রায় দুই ঘণ্টা পর এক ডেপুটি স্যান মাটেও কাউন্টি শেরিফ বিভাগের একটি সাবস্টেশনের পার্কিং লটে সন্দেহভাজন গুলিবর্ষণকারীর গাড়িটি দেখতে পান। তদন্তকারীরা সেখান থেকে ৬৭ বছর বয়সি ওই ব্যক্তিকে শান্তিপূর্ণভাবে নিজেদের হেফাজতে নিয়ে যায়।

গুলিবর্ষণে ব্যবহৃত অস্ত্রটিও তার গাড়িতে পাওয়া যায়।

এর আগে শনিবার রাতে হাফ মুন বে থেকে ৬৪০ কিলোমিটার দক্ষিণে লস অ্যাঞ্জেলেস কাউন্টির মন্টেরি পার্ক শহরে নির্বিচার গুলিবর্ষণের আরেকটি ঘটনা ঘটে, শেষ খবর পর্যন্ত ওই ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১১ জনে দাঁড়িয়েছে।

সবশেষ হামলায় অভিযুক্ত ৬৭ বছর বয়সি ঝাও চুনলিকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

কী কারণে হামলা চালানো হয়েছে, তা তাৎক্ষণিকভাবে জানতে পারেননি তদন্তকারীরা।

বন্দুক সহিংসতা যুক্তরাষ্ট্রের জন্য একটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে সম্প্রতি।

যুক্তরাষ্ট্রের গবেষণা সংস্থা গান ভায়োলেন্স আর্কাইভ জানায়, ২০২২ সালের নভেম্বর পর্যন্ত দেশটিতে ছয় শতাধিক বন্দুক হামলার ঘটনা ঘটে। এসব হামলায় ৬০০-এর বেশি মানুষ প্রাণ হারান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top