সকল মেনু

স্বর্ণ চোরাচালানের দায়ে বিমানবালার ১০ বছর কারাদণ্ড

হটনিউজ ডেস্ক:

রাজধানীর বিমানবন্দর থানার স্বর্ণ চোরাচালান মামলায় রোকেয়া শেখ মৌসুমী নামে এক বিমানবালাকে ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও তিন মাস কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার ঢাকা মহানগর বিশেষ ট্রাইব্যুনাল-২ এর বিচারক ফয়সাল আতিক বিন কাদের এ রায় ঘোষণা করেন।

রায়ে মামলার অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর তিন আসামি সোহেল খা, আসাদুজ্জামান প্রকাশ ওরফে বাপ্পি ও ফরিদ হোসেন জনিকে খালাস দেওয়া হয়েছে।
এদিকে, রায় ঘোষণার আগে কারাবন্দী আসামি বিমানবালা মৌসুমীকে আদালতে হাজির করা হয়। পরে সাজা পরোয়ানা দিয়ে তাকে আবার কারাগারে পাঠানো হয়।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৫ সেপ্টেম্বর একটি ফ্লাইটে ওমানের মাসকাট থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় পৌঁছানোর পর বিমানবন্দরে গ্রেফতার হন বিমানবালা রোকেয়া শেখ মৌসুমী। পরে তল্লাশি করে তার কাছ থেকে ৮২টি স্বর্ণের বার উদ্ধার করে বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ন। যার ওজন সবমিলিয়ে সাড়ে ৯ কেজি। এ ঘটনায় রাজধানীর বিমানবন্দর থানার উপ-পরিদর্শক (এসআই) সফিকুল ইসলাম মামলা করেন। মামলায় তদন্ত করে চারজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

২০২১ সালের ১০ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। মামলার বিচার চলাকালে ১০ জন সাক্ষীর মধ্যে ছয়জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top