সকল মেনু

স্পিকারের সঙ্গে আগামীকাল সিইসির সাক্ষাৎ

হটনিউজ ডেস্ক:

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল আগামীকাল মঙ্গলবার (২৪ জানুয়ারি) সাক্ষাৎ করবেন। এসময় দেশের ২২তম রাষ্ট্রপতি নির্বাচনের তফসিল ঘোষণার বিষয়ে আলোচনা হতে পারে।

আজ সোমবার (২৩ জানুয়ারি) নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

সচিব জানান, রাষ্ট্রপতি নির্বাচনের বিষয়ে আমরা সংসদ সচিবালয় থেকে সময় পেয়েছি। আগামীকাল মঙ্গলবার দুপুর ২টায় স্পিকারের সঙ্গে সিইসি সাক্ষাৎ করবেন। সাক্ষাতে বিস্তারিত আলোচনার পর জানানো হবে।

এর আগে গতকাল রোববার (২২ জানুয়ারি) রাতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সাংবাদিকদের জানান, রাষ্ট্রপতি নির্বাচন উপলক্ষে সিইসির সাক্ষাতের জন্য নির্বাচন কমিশন সচিবালয় থেকে সংসদ সচিবালয়ের সঙ্গে যোগাযোগ করা হয়েছে।

উল্লেখ্য, সংবিধান অনুযায়ী, রাষ্ট্রপতি কার্যভার গ্রহণের তারিখ থেকে পরবর্তী পাঁচ বছর তার পদে অধিষ্ঠিত থাকতে পারেন। বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ২০১৮ সালের ২৪ এপ্রিল কার্যভার গ্রহণ করেন। সে মোতাবেক তার দায়িত্বের পাঁচ বছর মেয়াদ শেষ হচ্ছে আগামী ২৩ এপ্রিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top