সকল মেনু

ভারতে রেকর্ড গড়ল ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’

বিনোদন ডেস্ক

ভারতে রেকর্ড গড়ল ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’। গত ১৬ ডিসেম্বর বিশ্বব্যাপী মুক্তি পায় জেমস ক্যামেরন পরিচালিত ছবিটি। চতুর্থ সপ্তাহেও ভারতে ছবিটি দেখতে মাল্টিপ্লেক্সগুলোয় ভিড় করছেন সিনেমাপ্রেমীরা। আর এরই মধ্যে ভারতে সর্বোচ্চ আয়কারী বিদেশি সিনেমার তালিকায় শীর্ষে উঠে গেছে ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’। এখন পর্যন্ত ভারতে ছবিটির আয় ৪৫৪ কোটি রুপি।

এর আগে ৪৩৮ কোটি রুপি আয় করে শীর্ষ স্থানে ছিল রুশো ব্রাদার্স প্রযোজিত মার্ভেলের ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’–এর দখলে। ২০১৯ সালে মুক্তি পাওয়া ছবিটিকে হটিয়ে এই স্থানে উঠে এল ক্যামেরনের ছবিটি। মুক্তির আগে থেকে আলোচনায় ছিল ছবিটি। কেননা ২০০৯ সালে মুক্তি পাওয়া অ্যাভাটার ২ হাজার ৯২২ মিলিয়ন ডলার আয় করে এখন পর্যন্ত সর্বোচ্চ আয় করা সিনেমার শীর্ষ স্থান দখল করে আছে।

আর ১৩ বছর পর মুক্তি পেয়েছে এর সিকুয়েল ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’। বক্স অফিস মোজোর তথ্যানুযায়ী গতকাল পর্যন্ত বিশ্বব্যাপী প্রায় ১ হাজার ৭১৩ মিলিয়ন ডলার আয় করেছে ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’। আর এতেই ‘জুরাসিক ওয়ার্ল্ড’কে হটিয়ে ইতিহাসের সর্বোচ্চ আয়কারী সিনেমার তালিকায় সপ্তম স্থানে উঠে এসেছে ছবিটি। ছবিটি শুধু যুক্তরাষ্ট্র থেকে আয় করেছে ৫১৭ মিলিয়ন ডলার।

ভারতে বিদেশি ছবির আয়ের শীর্ষ স্থান দখল করলেও প্রথম দিনের আয়ে এখনো শীর্ষে ‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’। ছবিটি প্রথম দিন আয় করেছে ৫৩ কোটি রুপি। অন্যদিকে ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’–এর প্রথম দিনের আয় ৪০ দশমিক ৫ কোটি রুপি। আর প্রথম সপ্তাহে আয় করে ১৬০ কোটি রুপি। এ ছাড়া টম ক্রুজের ‘টপ গান: ম্যাভেরিক’-এর পর ২০২২ সালের দ্বিতীয় সেরা আয়কারী হলিউড সিনেমা হিসেবে জায়গা করে নিয়েছে ছবিটি।

এরই মধ্যে ‘অ্যাভাটার ৩’–এর ঘোষণা দিয়েছেন পরিচালক জেমস ক্যামেরন। এ–ও জানিয়েছিলেন, আগামী বছর মুক্তি পবে ছবিটি। সিকুয়েলের জন্য ১৩ বছর অপেক্ষা করতে হলেও এর তৃতীয় অংশের জন্য দর্শককে বেশিদিন অপেক্ষা করতে হবে না। যদিও এখন পর্যন্ত ছবির কাজ শুরু হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top