সকল মেনু

বিএসএফের হাতে ৬বাংলাদেশী আটক

download  এসএস মিঠু , জয়পুরহাট থেকে :  মঙ্গলবার সকালে জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কড়িয়া সীমান্তের বিপরীতে ভারতের প্রায় ৬কিলোমিটার অভ্যন্তরে ভারতীয় গ্রাম দূর্গাপুর এলাকা থেকে ৬বাংলাদেশী গরু ব্যবসায়ীকে আটক করেছে ভারতীয় সীমান্ত রক্ষীÑ বিএসএফ।দূর্গাপুর বিএসএফ ক্যাম্প এলাকায় আরো ১০বাংলাদেশীকে ঘেরাও করে রাখা হয়েছে বলে জানা গেছে।আটক বাংলাদেশীরা হল জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার সীমান্ত সংলগ্ন উচনা গ্রামের জিয়াউল হক(৩৫),মতিউর রহমান (৩৮), সায়েম উদ্দিন(২৫) ও আশরাফুল(২৮) সহ অজ্ঞাত ২জন।

৩বর্ডার গার্ড ব্যাটালিয়ান- বিজিবি’র অধিনায়ক লে.কর্ণেল খসরুসাব্বির আলী এ ঘটনার সত্যতা স্বীকার করে জানান,এ ঘটনার ব্যাপারে বিএসএফের সাথে যোগাযোগ করা হলে বিএসএফের পক্ষ থেকে তাকে যে তথ্যানুসারে,সোমবার ২০/২৫জনের এক দল বাংলাদেশী গরু ব্যবসায়ী ভারতে গরু আনতে গিয়ে জেলার পাঁচবিবি উপজেলার কড়িয়া সীমান্তের বিপরীতে প্রায় ৬কিলোমিটার অভ্যন্তরে ভারতীয় দূর্গাপুর এলাকায় বিএসএফ বাধা দেয়। এ সময় তারা এক বিএসএফ সদস্যের ওপর চড়াও হয়। এতে এক বিএসএফ সদস্য গুরুত্বর আহত হয়।ওই সময় বিএসএফ ৬বাংলাদেশী গরু ব্যবসায়ীকে আটক এবং আরও অন্তত: ১০জনকে ঘেরাও করে রাখা হয়। আটককৃতদের ভারতীয় পুলিশে হস্তান্তর করা হবে। তবে আটককৃতদের ছেড়ে দেয়ার জন্য বিএসএফের প্রতি আহবান জানিয়ে মঙ্গলবার (আজ) বিকালে দিনাজপুরের হিলিতে ব্যটালিয়ান পর্যায়ে পতাকা বৈঠকের চিঠি দেয়া হয়েছে।তাতে সাড়া দিয়ে বিকাল ৫টায় হিলি সীমান্তে ‘পতাকা বৈঠক’ হওয়ার কথা রয়েছে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top