সকল মেনু

গণমাধ্যমকর্মী বিল পরীক্ষা করতে আরও ৯০ দিন সময় নিলো সংসদীয় কমিটি

হটনিউজ ডেস্ক:

‘গণমাধ্যমকর্মী বিল-২০২২’ পরীক্ষা করে জাতীয় সংসদে প্রতিবেদন দাখিল করতে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি আরও ৯০ দিন সময় নিয়েছে।

রোববার (৮ ডিসেম্বর) প্রস্তাবিত আইনটি নির্দিষ্ট সময়ে পরীক্ষা করে প্রতিবেদন দিতে না পারায় তৃতীয় দফায় সংসদের কাছে আরও ৯০ দিন সময় চেয়ে আবেদন করেন সংসদীয় কমিটির সভাপতি হাসানুল হক ইনু।

স্পিকার শিরীন শারমিন চৌধুরী প্রস্তাবটি ভোটে দিলে সংসদ তাতে অনুমোদন দেয়।

মন্ত্রিসভা সায় দেওয়ার পর গত ২৮ মার্চ আলোচিত বিলটি সংসদে তুলেছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। বিলটি ৬০ দিনের মধ্যে পরীক্ষা করে সংসদে প্রতিবেদন দেওয়ার জন্য সংসদীয় কমিটিতে পাঠানো হয়েছিল। নির্দিষ্ট সময়ে প্রতিবেদন দিতে না পেরে গত ৬ জুন ৬০ দিন বাড়তি সময় নিয়েছিল সংসদীয় কমিটি। এরপর ৩০ আগস্টে আবার দ্বিতীয় দফায় ৬০ দিন সময় নেয় সংসদীয় কমিটি। বিলটি পরীক্ষা করে প্রতিবেদন দিতে আজ আবারও সময় নিলো সংসদীয় কমিটি।

খসড়া আইনটি সংসদে ওঠার পর থেকেই সাংবাদিকদের বিভিন্ন সংগঠন এবং সংবাদমাধ্যম মালিকদের সংগঠন এর অনেকগুলো ধারা নিয়ে বিরোধিতা করে আসছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top