সকল মেনু

২০ শতাংশ মহার্ঘ্য ভাতা দেব : প্রধানমন্ত্রী

1381066122 হটনিউজ ডেস্ক,৬অক্টোবর :  সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য ২০ শতাংশ মহার্ঘ্য ভাতার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার রাজধানীতে পেশাজীবী সমন্বয় পরিষদের মহা সমাবেশে তিনি বলেন, আমরা সিদ্ধান্ত নিয়েছি ২০% মহার্ঘ্য ভাতা দেব। এখানে সর্বনিম্ন দেড় হাজার টাকা ও সর্বোচ্চ ৬ হাজার টাকা (বাড়বে) পাশাপাশি আমরা পে কমিশনও ঘোষণা করছি। তবে পে কমিশনের সঙ্গে এই মহার্ঘ্য ভাতার কোনো সম্পর্ক থাকবে না বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

এটা সম্পূর্ণ এককালীন, আলাদাভাবে দেয়া হবে। ইচ্ছা আছে স্থায়ী কমিশন করে দেব যাতে বেতন ধারাবাহিকভাবে বাড়তে পারে। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এর আগে জানিয়েছিলেন, অক্টোবরেই সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য স্থায়ী পে কমিশনের ঘোষণা করা হবে। পাশাপাশি এ সরকারে মেয়াদ শেষ হওয়ার আগেই দেয়া হবে মহার্ঘ্য ভাতার ঘোষণা। বর্তমানে দেশে সরকারি কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা ১৩ লাখ। এর মধ্যে চাকরিতে সক্রিয় আছেন প্রায় ১১ লাখ। সর্বশেষ ২০০৯ সালের ১ জুলাই সরকারি চাকুরেদের বেতন-ভাতা বাড়ানো হয়। যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত সম্পন্ন করা, উন্নয়নের ধারাবাহিকতা রক্ষা, রূপকল্প ২০২১ বাস্তবায়ন ও পেশাজীবীদের অধিকার রক্ষার দাবিতে বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে পেশাজীবী সমন্বয় পরিষদের এই মহা সমাবেশ হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top