সকল মেনু

টাকার লোভে রায় ফাঁস করে নয়ন: ডিএমপি

1220131004133159 নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ৫ অক্টোবর:  টাকার লোভে সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায়ের সফট কপি ফাঁস করেছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের এক কর্মচারী। ওই কর্মচারীর নাম নয়ন আলী। শুক্রবার বিকেলে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। সংবাদ সম্মেলনে ডিএমপির জয়েন্ট কমিশনার মনিরুল ইসলাম জানান, রায় ফাঁসের ঘটনায় জড়িত সন্দেহে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে গ্রেপ্তার নয়ন আলী ট্রাইব্যুনালের কর্মচারী। প্রাথমিক জিজ্ঞাসাবাদে নয়ন স্বীকার করে-টাকার বিনিময়ে সেই কাজটি করেছে। নয়ন জানায়, পেন ড্রাইভে করে চূড়ান্ত রায়ের খসড়ার সফট কপি ট্রাইব্যুনালের কম্পিউটার থেকে সংগ্রহ করে সে।

গ্রেফতার বাকি দুইজন সাকার আইনজীবী ব্যারিস্টার ফখরুল ইসলামের সহকারী বলে প্রাথমিকভাবে জানা গেছে। সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, আইসিটি আইনের ৫৪, ৫৭ ও ৬৩ ধারায় শাহবাগ থানায় গ্রেফতার তিনজনের বিরুদ্ধে শুক্রবারই মামলা হয়েছে। এর আগে বিকেল তিনটার দিনে কাকরাইলে ব্যারিস্টার ফখরুলের অফিসে অভিযান চালিয়ে কম্পিউটার ও প্রিন্টার জব্দ করে পুলিশ। গেল ১ অক্টোবর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ মানবতাবিরোধী অপরাধে বিএনপি নেতা সালাউদ্দিন কাদের চৌধুরীকে ফাঁসির আদেশ দেন। রায় ঘোষণার আগেই সাকা চৌধুরী ও তার পরিবারের সদস্যরা অভিযোগ করেন, তারা এই রায় আগের দিনই একটি ওয়েবসাইটে পেয়েছেন। এর পরের দিন ট্রাইব্যুনালের রেজিস্ট্রার নাসির উদ্দিন মাহমুদ এক সংবাদ সম্মেলনে স্বীকার করেন চূড়ান্ত রায়ের খসড়ার আংশবিশেষ ফাঁস হয়েছে। এ ঘটনায় শাহবাগ থানায় একটি জিডি করা হয় বলেও ওই সময় তিনি সাংবাদিকদের জানিয়েছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top