সকল মেনু

টাঙ্গাইলে মেয়াদোত্তীর্ণ ইনজেকশন পুশ করায় ৪ নবজাতকের মৃত্যু

download (1) মিয়া মোঃ নোমান, টাঙ্গাইল: টাঙ্গাইল সদর হাসপাতালে মেয়াদোত্তীর্ণ ইনজেকশন.দেয়ায় ৪ নবজাতকের মৃত্যু হয়েছে। শুক্রবার সকালে ১জন ও দুপুরে দিকে ৩ জনের মৃত্যু হয়। হাসপাতালের চিকিৎসক সাইফুল ইসলামের প্রেসক্রিপশন হাসপাতালের নার্স রিতা পুশ করার কিছুক্ষন পরই ওই চার নবজাতকের মৃত্যু হয়। এদিকে নিহত শিশুদের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে মেয়াদোত্তীর্ণ ইনজেকশন দেয়ার কারনেই তাদের মৃত্যু হয়েছে। নার্স রিতা জানান, প্রতিদিনের ন্যায় হাসপাতালের ডাক্তার সাইফুল ইসলাম গত ০৩ অক্টোর রাতে শিশুদের প্রেসক্রিপশন লিখে যান। সকালে সে মোতাবেক এক শিশুকে এমিস্টর ১০০ মিলি. ইনজেকশন পুশ করলে ১৫/২০ মিটের মধ্যে শিশুটির মৃত্যু হয়। পরে দুপুরে আরো ৩ শিশুকে ওই একই ইনজেকশন পুশ করার সাথে সাথেই তাদেরও মৃত্যু হয়। এ বিষয়ে ডাক্তার সাইফুল জানান, শিশুদের মৃত্যু ইনজেকশন পুশ করায় হয়েছে কিনা তদন্ত করে জানা যাবে বলে মুঠোফোনের লাইন কেটে দেন।

এ বিষয়ে শিশু বিভাগের জুনিয়র কনসালটেন্ট জাহাঙ্গীর আলম জানান, ইনজেকশনের মেয়াদ ২০১৪ সাল পর্যন্ত থাকলেও সেটিতে কোন প্রকার জীবানু অথবা ভাইরাস ছিল কিনা নাকি ভূল চিকিৎসায় শিশুদের মৃত্যু হয়েছে সে বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। এদিকে ঘটানার পর থেকে আতংকিত হয়ে হাসপাতালের শিশু বিভাগ পুরোটাই খালি হয়ে গেছে। নিহত শিশুরা হচ্ছে টাঙ্গাইল সদর উপজেলা বড়রিয়া গ্রামের শাজাহান মিয়ার ৮ দিনের ছেলে আলামিন, কালিহাতী উপজেলার বানিয়াফৈর গ্রামের রিপন মিয়ার ৪ দিনের ছেলে, সদর উপজেলার লিটন মিয়ার ২০দিনের ছেলে এবং মোর্শেদার ছেলে ৮দিনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top