সকল মেনু

আইন মন্ত্রণালয় থেকে সাকার রায় দেওয়ার গুজব ভিত্তিহীন

Kumar--BG-72520131001052444  আছাদুজ্জামান, হটনিউজ২৪বিডি.কম,ঢাকা:  আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ এর দেওয়া সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় আইন মন্ত্রণালয় থেকে দেওয়া হয়েছে বলে যে গুজব ছড়ানো হয়েছে তা একেবারেই ভিত্তিহীন ও অমূলক বলে জানিয়েছেন আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম। মঙ্গলবার বিকেলে সচিবালয়ে আইন প্রতিমন্ত্রীর কক্ষে তিনি সাংবাদিকদের বলেন, সারাদিন এ ব্যাপারে তদন্ত করে গুজবের কোনো সত্যতা পাইনি। এটা একেবারেই ভিত্তিহীন ও অমূলক। এ ব্যাপারে আইন মন্ত্রণালয়ের কিছু করার নেই জানিয়ে কামরুল বলেন, ট্রাইব্যুনালই এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেবেন। তবে আইন প্রতিমন্ত্রী বলেন, রায়ের কপি আগে বের হওয়ার অভিযোগ যুদ্ধাপরাধীদের বিচার বানচালের ষড়যন্ত্রের অংশ।

তিনি বলেন, আইন মন্ত্রণালয়ের প্রেষণে থাকা বিচারপতিদের কথায় সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বা ট্রাইব্যুনালের বিচারপতিরা চলবেন এমন ধারণা অবান্তর। অতএব যেসব প্রচারণা চালানো হচ্ছে সেটা ষড়যন্ত্রেরই অংশ। এছাড়া, সাকা চৌধুরীর রায়ে নিরপেক্ষ ও স্বচ্ছ বিচার নিশ্চিত হয়েছে বলেও মনে করেন আইন প্রতিমন্ত্রী কামরুল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top