সকল মেনু

ফরিদপুরে আজ শুরু ‌‘জসীম পল্লীমেলা’

হটনিউজ ডেস্ক:

ফরিদপুরের অম্বিকাপুর জসীম উদ্যানে আজ রবিবার থেকে শুরু হচ্ছে পক্ষকালব্যাপী ঐতিহ্যবাহী ‘জসীম পল্লীমেলা’। বিকাল ৩টায় মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রনালয়ের উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী বীর বিক্রম।

মেলা উপলক্ষে ইতোমধ্যেই জসীম উদ্যানে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পল্লী কবির বাড়ি সাজানো হয়েছে নতুন সাজে। তিনযুগ ধরে চলে আসা এ মেলাটি গত ৫ বছর নানা জটিলতা ও করোনার কারণে অনুষ্ঠিত হতে পারেনি। ফলে ফরিদপুরবাসী ও সাংস্কৃতিক অঙ্গনের মানুষের মাঝে সৃষ্টি হয় ক্ষোভের। বিভিন্ন মহলের দাবির পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসনের তরফ থেকে মেলা করার ঘোষণা দেওয়া হয়।

প্রতি বছর পল্লী কবির জন্মদিন উপলক্ষে ১ জানুয়ারি থেকে মেলা শুরু হলেও এ বছর তার ব্যতিক্রম হচ্ছে। করোনার কারণে জানুয়ারিতে মেলা করা যায়নি। এ বছর মেলায় নাগরদোলা, সার্কাসসহ নানা বিনোদনের ব্যবস্থা রাখা হয়েছে। এ ছাড়া মেলায় লোকজ ঐতিহ্যের দেড় শতাধিক স্টল থাকবে বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। জেলা প্রশাসন ও জসীম ফাউন্ডেশনের উদ্যোগের ১৫ মে থেকে শুরু হয়ে তা চলবে ৩১ মে পর্যন্ত।
আগামী বছর পল্লী কবি জসীম উদ্‌দীনের জন্মদিন ১ জানুয়ারি থেকে মেলা মাসব্যাপী অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন জসীম ফাউন্ডেশনের সভাপতি ও জেলা প্রশাসক অতুল সরকার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top