খেলা হটনিউজ স্পেশাল

জাহানারাকে নিয়েই বিশ্বকাপের দল ঘোষণা

হটনিউজ ডেস্ক:

কমনওয়েলথ গেমসের বাছাইয়ের বাংলাদেশ নারী দলে রাখা হয়নি জাহানারা আলমকে। এর জন্য কড়া সমালোচনা শুনতে হয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি)। এবার আর সেই ভুল করেনি টিম ম্যানেজমেন্ট। অভিজ্ঞ এই পেসারকে রেখেই ওয়ানডে বিশ্বকাপের দল ঘোষণা করেছে বিসিবি।

নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। আজ শনিবার থেকে মিরপুরে একাডেমি মাঠে শুরু মেয়েদের প্রস্তুতি ক্যাম্প।

টি-টোয়েন্টি সংস্করণে মালয়েশিয়ায় হওয়া কমনওয়েলথ গেমসের বাছাইয়ের দলের ১৫ জনের সবাই জায়গা পেয়েছেন। যুক্ত হয়েছেন জাহানারা আলম।

অবশ্য অভিজ্ঞ স্পিনার খাদিজা তুল কুবরা ফিরতে পারেননি। জাহানারার মতো তিনিও শৃঙ্খলাজনিত কারণে কমনওয়েলথ গেমস দল থেকে বাদ পড়েছিলেন। দল ঘোষণার পর মেয়েদের দলের নির্বাচক ও সাবেক পেসার মঞ্জুরুল ইসলাম বলেন, ‘সব কিছু মিলিয়েই আমরা দলটা ঘোষণা করেছি। যেখানে অভিজ্ঞ খেলোয়াড়, তরুণ, পারফর্মার, সব কিছু মিলিয়ে সমন্বয়ের মাধ্যমে দলটা ঘোষণা করেছি। একই সঙ্গে এই দলটা গত দুই বছর ধরে দেশে ও দেশের বাইরে খেলছে এবং পারফর্ম করে আসছে। সেই সঙ্গে কন্ডিশনও আমরা বিবেচনায় রেখেছি। যে আশা নিয়ে আমরা দল ঘোষণা করেছি, সেটাতে আমরা সফল হব।’

এবারই প্রথম মেয়েদের ওয়ানডে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে বাংলাদেশ। আগামী ৪ মার্চ স্বাগতিক নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে মেয়েদের বিশ্বকাপ। পরদিন ডানেডিনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপের অভিযান শুরু করবে বাংলাদেশ নারী দল।

বাংলাদেশ নারী দল : নিগার সুলতানা (অধিনায়ক), সালমা খাতুন, রুমানা আহমেদ, ফারজানা হক, জাহানারা আলম, শামিমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মুর্শিদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার, লতা মণ্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সুরাইয়া আজমিন ও সানজিদা আক্তার মেঘলা।