সকল মেনু

বিধিনিষেধ না মানলে ফের লকডাউন: স্বাস্থ্যমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারঘোষিত ১১ দফা বিধিনিষেধ না মানলে ফের লকডাউন দেওয়া হতে পারে।

শনিবার (১৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে ডায়ালাইসিস ইউনিট ও সিটি স্ক্যান মেশিন উদ্বোধন শেষে এ কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে করোনাভাইরাস পরিস্থিত আশঙ্কাজনকহারে বেড়ে যাচ্ছে। এ অবস্থায় স্বাস্থ্যবিধি না মানলে সামনের দিকে পরিস্থিতি আরও খারাপ হবে।

তখন বাধ্য হয়ে লকডাউন দেওয়া হতে পারে।
জাহিদ মালেক আরও বলেন, করোনা খুবই উর্ধমূখী। গতকাল প্রায় ৪ হাজার ৪ শত জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং এর শতকরা হার ১৩ ছাড়িয়ে গেছে। প্রতিদিন এক থেকে তিন শতাংশ হারে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে যাচ্ছে। আর এই হারে বাড়াটা খুবই আশংকা জনক। আর এই হারে রোগীর সংখ্যা বাড়তে থাকলে হাসপাতালে জায়গা হবে না।

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ১০ জানুয়ারি ১১টি বিধিনিষেধ দিয়ে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ। গত ১৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ ১১ দফা নির্দেশনা মেনে চলার কথা বলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top