সারাদেশ হটনিউজ স্পেশাল

মোবাইলে ভিডিও চালু করে নবম শ্রেণির ছাত্রীর গলায় ফাঁস

হটনিউজ ডেস্ক:

চট্টগ্রামের হাটহাজারীতে নিজের ঘরে গলায় ওড়না পেঁচিয়ে ঝুমুর আক্তার (১৬) নামে নবম শ্রেণির এক ছাত্রী আত্মহত্যা করেছে। গলায় ফাঁস নেওয়ার আগে মোবাইলের ভিডিও চালু করে রাখে সে। আত্মহত্যার পুরো ভিডিওটি মোবাইলে ধারণ হয়। তবে কি কারণে তার আত্মহত্যা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকেল ৫টার দিকে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ১ নং ফরহাদাবাদ ইউনিয়নের জব্বর হাট এলাকার তোফায়েল আহম্মদ সওদাগর বাড়িতে এই আত্মহত্যার ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ওই ছাত্রীর মরদেহ উদ্ধার করেছে।

নিহত স্কুলছাত্রী ঝুমুর ওই এলাকার দিনমজুর মো. মোজাহেরের মেজ মেয়ে। সে স্থানীয় ফরহাদাবাদ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির মানবিক বিভাগের শিক্ষাথী ছিল।

ঝুমুরের বাবা বলেন, আমার বড় মেয়ে ও মেজ মেয়ে ছাড়া বাসায় কেউ ছিল না। দুপুরে বড় মেয়ে ঝুমুরকে ভাত খাওয়ার কথা বললে পরে খাবে বলে জানায় সে। পরে বড় মেয়ের অনুপস্থিতিতে ঝুমুর গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।

তিনি আরও বলেন, পার্শ্ববর্তী ফটিকছড়ি উপজেলার ভূজপুর থানার হাজির খিল গ্রামের নবীদুর রহমানের ছেলে মো. শাকিবের সঙ্গে ঝুমুরের বিয়ে হয়েছিল। তবে বিয়ের বিষয়টি মাস ছয়েক আগে জানতে পেরেছি। আমাদের ধারণা, তাদের মধ্যে কোন বিষয় নিয়ে সমস্যা হয়েছিল। তাই হয়তো আমার মেয়ে অভিমান করে আত্মহত্যার পথ বেছে নিয়েছে।

খবর পেয়ে হাটহাজারী মডেল থানার উপ-পরিদর্শক প্রদীপ চন্দ্র দে সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে পৌঁছে ঝুমুরের মরদেহটি উদ্ধার করেছে। এছাড়া থানা পুলিশ ঝুমুরের মোবাইল ফোনটি উদ্ধার করেছে।

এ সময় ওই ফোনটিতে ঝুমুরের আত্মহত্যার সময় তার মোবাইলে ধারণকৃত ১৫ মিনিট ৫৪ সেকেন্ডের একটি ভিডিও পাওয়া যায়।

এ ব্যাপারে হাটহাজারী মডেল থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহটি উদ্ধার করে সুরতহাল প্রতিবেদন তৈরি করে এবং ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে।