খেলা হটনিউজ স্পেশাল

শিরোপা জিততে হলে সাকিবদের প্রয়োজন ১৯৩ রান

হটনিউজ ডেস্ক:

আইপিএল ১৪তম আসরের ফাইনালে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে শিরোপা জিততে হলে সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্সকে করতে হবে ১৯৩ রান। ফাফ ডু প্লেসি ও মঈন আলীর ব্যাটিং তাণ্ডবে ১৯২ রান করে চেন্নাই। ফলে জয়ের জন্য কলকাতার প্রয়োজন ১৯৩ রান।

শুক্রবার দুবাইয়ের আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করতে নেমে নির্দিষ্ট ওভার শেষে ফাফ ডু প্লেসি ও মঈন আলীর ব্যাটিং তাণ্ডবে ৩ উইকেটে ১৯২ রানের পাহাড় গড়ে চেন্নাই।

দলের হয়ে ৫৯ বলে সর্বোচ্চ ৮৬ রান করেন ফাফ ডু প্লেসি। এছাড়া ২০ বলে ৩টি ছক্কায় অপরাজিত ৩৭ রান করেন ইংলিশ তারকা মঈন আলী। এছাড়াও ২৭ বলে ৩২ রান করেন ঋতুরাজ গায়কওয়াদ।
টস হেরে প্রথমে ব্যাট করে ১০ ওভারে ১ উইকেট হারিয়ে ৮০ রান করে চেন্নাই। শেষ ১০ ওভারে রীতিমতো ব্যাটিংয়ে ঝড় তুলেন ফাফ ডু প্লেসি ও মঈন আলী। চেন্নাইয়ের এই আফ্রিকান-ইংলিশ তারকা দুই ব্যাটসম্যান একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে শেষ ৬০ বলে স্কোর বোর্ডে ১১২ রান যোগ করেন। কলকাতার হয়ে সুনীল নারিন দুই উইকেট নেন। তবে সাকিব ৩ ওভার বল করে ৩৩ রান দিয়ে ‍উইকেটের দেখা পাননি।

এ টুর্নামেন্টে অতীতে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে তিনবার শিরোপা জিতেছে চেন্নাই। অন্যদিকে অতীতে দুইবার গৌতম গম্ভীরের নেতৃত্বে আইপিএল শিরোপা জিতে নেয় কলকাতা। তৃতীয়বারের মতো ফাইনালে খেলছে বলিউড সুপারস্টার শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজিটি।

তবে অতীত সমীকরণে কলকাতার চেয়ে একধাপ এগিয়ে চেন্নাই। কলকাতা-চেন্নাই ২৬ বার মুখোমুখি হয়েছে। ১৭ বার জিতেছে মহেন্দ্র সিং ধোনির দল। কেকেআর জিতেছে ৯ বার। া্পাব্