খেলা হটনিউজ স্পেশাল

শট খেলতে গিয়ে ভেঙে গেল গেইলের ব্যাট

হটনিউজ ডেস্ক:

চলমান ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ফাইনালে জায়গা করে নিয়েছে সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টস। দ্বিতীয় সেমিফাইনালে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সকে ৭ উইকেটে পরাজিত করে প্যাট্রিয়টস।

দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন দুই ওপেনার এভিন লুইস ও ক্রিস গেইল। লুইস ৭৭ রানে অপরাজিত থাকেন। আর গেইলের ব্যাট থেকে ৪২ রান আসে। তবে এই ম্যাচে মজার ও অদ্ভুত ঘটনা এক ঘটনা ঘটল। একটি শট খেলতে গিয়ে এবার ব্যাট ভেঙে গেল গেইলের। তবে ব্যাট ভাঙার পর বিধ্বংসী ইনিংস খেললেন গেইল।

সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের অধিনায়ক ডোয়ায়ে ব্রাভো ওয়ার্নার পার্কে (সেন্ট কিটস) টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন। গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের ওপেনার ব্র্যান্ডন কিং (২৭ রান) এবং চন্দরপল হেমরাজ (২৭) দলকে শুরুটা ভালো করে দিয়েছিল। এরপর শিমরন হেটমায়ার (অপরাজিত ৪৫) এবং অধিনায়ক নিকোলাস পুরান (২৬) মিডল অর্ডারে দলকে ১৭৮/৯ স্কোরে নিয়ে যান। হেটমায়ার তার ২০ বলে ইনিংসে চারটি ছক্কা হাঁকান।

প্যাট্রিয়টস ১৭.৫ ওভারে তিন উইকেটে ১৮১ রান করে ম্যাচ জিতেছে। গেইল ও লুইস প্রথম ছয় ওভারে ৬৮ রান করেছিলেন, যা এই মৌসুমে দলের সর্বোচ্চ পাওয়ারপ্লে স্কোর। ইনিংসের অষ্টম ওভারে কেভিন সিনক্লেয়ার গেইলকে আউট করে ৭৬ রানের জুটি শেষ করেন। গেইল তার ২৭ বলে ইনিংসে পাঁচটি চার, তিনটি ছক্কা মারেন। গেইলের আউট হওয়ার পর ডোয়াইন ব্রাভো (৩৪ রান) লুইসের সঙ্গে ৮৮ রান যোগ করে দলের জয় নিশ্চিত করেন। লুইস তার ইনিংসে ৩৯ বলের মুখোমুখি হন, যার মধ্যে ছিল আটটি ছক্কা এবং তিনটি চার।