অপরাধ হটনিউজ স্পেশাল

ফরিদপুরে দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের ৫ সদস্য আটক

আবু নাসের হুসাইন, ফরিদপুর:

ফরিদপুরের সালথায় দেশীয় অস্ত্রসহ ডাকাত দলের ৫ সদস্যকে আটক করেছে পুলিশ। আজ মঙ্গলবার ভোর রাতে উপজেলার ভাওয়াল ইউনিয়নের কদমতলা বাজার এলাকা থেকে তাদেরকে আটক করে। আটককৃতদের বিরুদ্ধে সালথা থানায় মামলা দায়ের করা হয়েছে। এক প্রেস বিজ্ঞপ্তিতে জেলা পুলিশ এ তথ্য জানান।

ফরিদপুর জেলা পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সালথা থানার অফিসার ইনচার্জ এর নেতৃত্বে সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে থানার একটি দল এলাকায় ডিউটি করাকালে সালথা থানাধীন ভাওয়াল ইউনিয়নের অন্তর্গত কদমতলা বাজারের পশ্চিম পাশে হাসমত মিয়ার মেহগুনি বাগানে একটি ডাকাত দলের কতিপয় সদস্য দেশীয় অস্ত্রশস্ত্র সহ ডাকাতির প্রস্তুতি নিচ্ছে। উক্ত ঘটনার সত্যতা যাচাইয়ের লক্ষ্যে সালথা থানার অফিসার ইনচার্জ সঙ্গীয় অফিসার-ফোর্সসহ দ্রুত রাত ৩টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হলে ডাকাত দলের সদস্যরা পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌড়ে পালানোর চেষ্টাকালে ৪ জনকে দেশীয় অস্ত্রশস্ত্র সহ আটক করতে সক্ষম হয়।

আটককৃত ডাকাত দলের সদস্যরা হলেন- মোহাম্মদ সবুর মীর(৩৪) পিতা-মৃত হায়দার মীর, মো. ইয়ার আলী সরদার(৩৬) পিতা- মো. মুজাম সরদার উভয় সাং হাসনাহাটি, মো. সাব্বির মাতুব্বর (১৯) পিতা-সাখাওয়াত মাতুব্বর সাং হিয়াবলদি, মো. ইব্রাহিম হোসেন(৩২) পিতা-হেলাল হোসেন ওরফে মনা মোল্লা সাং ছাগলদি সর্ব থানা- নগরকান্দা জেলা- ফরিদপুর এবং অপর একজন পলাতক ডাকাত দলের সদস্য শেখ মোশারফ (৩০) পিতা- শেখ সাহিদ সাং চরকমলাপুর ঘাট থানা-কোতয়ালী জেলা- ফরিদপুরকে কোতয়ালী থানা এলাকা হতে গ্রেফতার করা হয়। তাদের নিকট হতে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রশস্ত্র, ডাকাতি করার সরঞ্জামাদি ও ৪ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়। তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় তারা ফরিদপুরসহ দেশের বিভিন্ন জেলায় চুরি,ডাকাতি,ছিনতাই করে থাকে এবং তাদের বিরুদ্ধে ফরিদপুরসহ বিভিন্ন জেলায় একাধিক মামলা রয়েছে।

উক্ত ঘটনা সংক্রান্তে তাদের বিরুদ্ধে সালথা থানার মামলা নং- ০৫, তাং ১০/৮/২১ খ্রিঃ ধারা- ৩৯৯/৪০২ দন্ড বিধি রুজু করা হয়েছে।