সকল মেনু

এনআইডি ছাড়াই অগ্রাধিকার ভিত্তিতে বয়স্করা টিকা পাবেন: স্বাস্থ্যমন্ত্রী

হটনিউজ ডেস্ক:

করোনার টিকা নিতে বয়স্করা জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নিয়ে টিকাদান কেন্দ্রে এলেই অগ্রাধিকার ভিত্তিতে তাদের টিকা দেওয়া হবে। তবে যেসব বয়স্ক ব্যক্তিদের এনআইডি কার্ড হারিয়ে গেছে তাদেরকে বিশেষ ব্যবস্থায় টিকা দেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

শনিবার (৩১ জুলাই) রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিআইপি টার্মিনালে সংবাদ সম্মেলনে এসব কথা বলে স্বাস্থ্যমন্ত্রী।

তিনি বলেন, করোনা ভাইরাসে বয়স্করাই বেশি আক্রান্ত হচ্ছেন ৷ তারাই বেশি মারা যাচ্ছেন। আমরা মৃত্যুর হার কমাতে চাই। তাই এই কার্যক্রম শুরু করতে যাচ্ছি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চলতি বছরের ৭ আগস্ট থেকে সারাদেশে করোনা টিকাদান কর্মসূচি শুরু করতে যাচ্ছি। প্রতিটি ইউনিয়ন পরিষদে (ইউপি) টিকা দেওয়ার কেন্দ্র করা হবে। একটি কেন্দ্রে তিনটি বুথ থাকবে। সারাদেশে এক সপ্তাহে এক কোটির বেশি মানুষকে ভ্যাকসিন দেওয়া হবে।

তিনি বলেন, এখন পর্যন্ত দুই কোটি ৩৯ লাখ করোনা টিকা পেয়েছি। এরমধ্যে এক কোটি ৩০ লাখ টিকা দেয়া হয়েছে৷ অবশিষ্ট আছে এক কোটি ২১ লাখ ৮৯ হাজার টিকা। আগস্টে অ্যাস্ট্রাজেনেকার আরও ৩৪ লাখ টিকা বাংলাদেশে আসছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top