ঢাকা সারাদেশ হটনিউজ স্পেশাল

সাভারের দুই মহাসড়কে ২১ কিলোমিটার যানজট

হটনিউজ ডেস্ক:

কোরবানির পশুবাহী পরিবহনের চাপে সাভারের দুই মহাসড়কে সকাল থেকেই তীব্র যানজট সৃষ্টি হয়েছে। নবীনগর-চন্দ্রা মহাসড়ক ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে দাঁড়িয়ে আছে সারি সারি গাড়ি।

বাইপাইল থেকে আশুলিয়া বাজার বাসস্ট্যান্ড পর্যন্ত ১৫ কিলোমিটার জুরে যানজট দেখা গেছে। এছাড়া নবীনগর-চন্দ্রা মহাসড়কের পুরাতন ডিইপিজেড থেকে নবীনগর বাসস্ট্যান্ড পর্যন্ত ৬ কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

যানজটে আটকে পড়া ভুক্তভোগীদের সাথে কথা বলে জানা গেছে, কেউ কেউ সকাল ৭টায় কর্মক্ষেত্রের উদ্দেশে রওয়ানা দিয়ে দুই ঘণ্টায়ও গন্তব্যে পৌঁছাতে পারেনি। অনেকে বলছেন গতকাল কারখানা থেকে রাতে ফেরার সময় হেঁটে বাসায় গিয়েছেন। আজ আবার এক ঘণ্টা হাতে নিয়ে হেঁটে কারখানায় রওয়ানা দিয়েছে।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে কোরবানির পশু নিয়ে ঢাকায় বিক্রির উদ্দেশে আসা ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা গেছে, নবীনগর-চন্দ্রা মহাসড়ক ও টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কে ভোর থেকে ব্যাপক যানজটের কারণে ভোগান্তিতে পরতে হয়েছে তাদের। কোরবানির আর মাত্র দুই দিন বাকি তাই চিন্তায় পড়েছেন পশু বিক্রি নিয়ে। ১০ মিনিটের পথ পাড়ি দিতে সময় লাগে ৩ ঘণ্টা।

সাভার ট্রাফিক পুলিশের অ্যাডমিন আব্দুস সালাম বলেন, আমার যানজট নিরসনে চেষ্টা চালিয়ে যাচ্ছি। টঙ্গী-আশুলিয়া-ইপিজেড সড়কটি সিঙ্গেল হওয়ায় একটু যানজটের সৃষ্টি হয়েছে। আমরা যথাসাধ্য চেষ্টা করছি। দ্রুত যানজট নিরসনের।