সকল মেনু

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অক্টোবরে রামপালের তাপ বিদ্যুৎ কেন্দ্রের উদ্বোধন করবেন

image_2097620130906144313 শাখী হালদার, মংলা প্রতিনিধি: সুন্দরবন সংলগ্ন রামপালে বাংলাদেশ-ভারতের যৌথ উদ্যোগে দেশের সর্ববৃহৎ ১৩২০ মেগওয়াট ক্ষমতা সম্পর্ণ কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের কাজ পরিদর্শন করেছেন বিদুৎ ও জ্বালানী সচিব মনোয়ার ইসলাম। শুক্রবার বিকেলে বিদুৎ কেন্দ্র এলাকা পরিদর্শন শেষে সচিব বলেন, আগামী অক্টোবর মাসের প্রথম সপ্তাহে প্রধানমন্ত্রী বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ কাজের উদ্ধোধন করবেন। এ সময়ে খুলনা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র তালুকদার আব্দুল খালেক, বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য বেগম হাবিবুন্নাহার, প্রকল্পের পরিচালক রবিন্দ্রনাথ সমার্দার, প্রকল্পের কনসালটেন্ট আজিজুল ইসলাম ও ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সুন্দরবনের অদূরে ভারত-বাংলাদেশ যৌথভাবে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের জন্য ২০১২ সালের ২৯ জানুয়ারী চুক্তি সাক্ষরিত হয়। এর পর থেকে বিশ্বের সবচেয়ে বড় ম্যানগ্রোভ ফরেস্ট সুন্দরবনের উপর এর ক্ষতিকর প্রভাবের আশংকায় এ বিদ্যুৎ কেন্দ্রের বিরোধিতা করে আসছে বিভিন্ন রাজনৈতিক ও পরিবেশবাদী সংগঠন।

 

 

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top