সকল মেনু

জার্মানিতে ভারি বৃষ্টি ও বন্যা : নিহত ২০

হটনিউজ ডেস্ক:

জার্মানির পশ্চিমাঞ্চলে ভারি বৃষ্টির পর সৃষ্ট বন্যায় এখন পর্যন্ত অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে। বন্যার কারণে এরই মধ্যে ওই অঞ্চলের অনেক বাড়ি ধসে পড়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এদিকে বন শহরের দক্ষিণে আরভেইলার জেলায় বন্যায় আটজনের মৃত্যুর পাশাপাশি ৭০ জন নিখোঁজ বলে বৃহস্পতিবার জানিয়েছে সেখানকার পুলিশ। আর নদীর পানি তীর উপচে লোকালয়ে প্রবেশের পর বাড়িঘরের ভেতর আটকা পড়া প্রায় ৫০ জন ছাদে আশ্রয় নিয়েছে।

‘অনেক এলাকায় ফায়ার ব্রিগেড ও উদ্ধারকর্মী পাঠানো হয়েছে। উদ্ধার কাজ এখনও চলছে, যে কারণে আমরা এখনও ক্ষয়ক্ষতির পুরো চিত্রটা পাইনি,’ বলেছেন পুলিশের এক মুখপাত্র।

বন শহরের উত্তরপূর্বের জাউয়াল্যান্ড অঞ্চলে দুই দমকলকর্মীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ, এদের মধ্যে একজনের মৃত্যু পানিতে ডুবে হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা ডিপিএ।

বন্যার কারণে সড়ক ও রেল যোগাযোগ বিঘ্নিত হয়েছে। রাইন নদীতে নৌযানের চলাচল স্থগিত রাখা হয়েছে।

বৃহস্পতিবার ও শুক্রবার জার্মানির দক্ষিণপশ্চিমাঞ্চলে আরও বৃষ্টি হতে পারে বলে দেশটির আবহাওয়া বিভাগের পূর্বাভাসে সতর্ক করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top