খেলা হটনিউজ স্পেশাল

যে কারণে টেস্ট দলে মাহমুদউল্লাহ

হটনিউজ ডেস্ক :

জিম্বাবুয়ে সফরে বাংলাদেশের টেস্ট দলে ফিরেছেন মাহমুদউল্লাহ। গত বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের এ অধিনায়ক। মাহমুদউল্লাহর দীর্ঘ ১৬ মাস পর টেস্ট দলে ফেরার খবর আজ এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে বিসিবি।

গত বুধবার জিম্বাবুয়ে সফরের জন্য ১৭ জনের দল ঘোষণা করা হয়। আজ সে দলে অন্তর্ভুক্ত করা হলো মাহমদুউল্লাহকে।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান সাংবাদিকদের জানিয়েছেন, ‘তামিম ও মুশফিকের চোট আছে। আমরা ৮০ ভাগ নিশ্চিত ওরা খেলবে। তবে আমরা ঝুঁকি নিতে চাচ্ছি না। তাই মাহমুদউল্লাহকে টেস্ট দলে রাখা।’

হাঁটুর চোটের কারণে ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগে খেলছেন না তামিম। উইকেটকিপিং করতে গিয়ে আঙুলে চোট পেয়েছেন মুশফিকও। দুজনের চোট খুব গুরুতর বলছে না বিসিবির মেডিকেল বিভাগ।

তবু ঝুঁকি না নিতে মাহমুদউল্লাহকে টেস্ট দলে সংযুক্ত করেছে বিসিবি। আকরাম খান আরও জানান, গতকাল নির্বাচক ও ক্রিকেট পরিচালনা বিভাগের বৈঠক হয়েছে। সেখানে এ ব্যাপারে সম্মিলিত সিদ্ধান্ত নেওয়া হয়।

গত জানুয়ারিতে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময় মাহমুদউল্লাহকে টেস্ট দলে নেওয়ার বিষয়ে কথা উঠেছিল।

কিন্তু চোটের কারণে বোলিং না করায় নাকি তিনি বিবেচনায় ছিলেন না। এবার প্রিমিয়ার লিগে অবশ্য মাহমুদউল্লাহকে নিয়মিত বোলিং করতে দেখা গেছে। ১৪ ইনিংসে ১৭ উইকেট নিয়েছেন এই অভিজ্ঞ ক্রিকেটার।

২৯ জুন বাংলাদেশ টেস্ট দল উড়াল দেবে জিম্বাবুয়ের উদ্দেশে। ৭ জুলাই হারারে স্পোর্টস ক্লাবের মাঠে সিরিজের একমাত্র টেস্ট খেলবে বাংলাদেশ।