সকল মেনু

ভারতে শ্মশান-গোরস্থানে লাশের সারি

হটনিউজ ডেস্ক:

করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতে আশঙ্কাজনকভাবে বেড়েই চলেছে সংক্রমণ ও মৃত্যু। শ্মশান ও গোরস্থানে সৎকারের অপেক্ষায় দীর্ঘ হচ্ছে মরদেহের সারি। অক্সিজেন সরবরাহ সঙ্কটের কারণে হাসপাতালগুলোর পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে ওঠেছে। নতুন করে যারা আক্রান্ত তারা ওষুধ এবং হাসপাতালে বেড পেতে লড়াই করছে। আক্রান্তদের দিক থেকে সারা বিশ্বে দ্বিতীয় অবস্থান করছে ভারত।

এদিকে করোনা সংক্রমণে লাগাম টানতে রাজধানী নয়া দিল্লিতে চলছে কারফিউ। টানা ৯ দিন পুরো দেশে করোনায় আক্রান্তের সংখ্যা রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে।

এ অবস্থায় টিকার উৎপাদন ১০ গুণ করার ঘোষণা দিয়েছে সরকার। গত ২৪ ঘণ্টায় ভারতজুড়ে রেকর্ডসংখ্যক দুই লাখ ৩৪ হাজার ৬৯২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ সময়ে মারা গেছেন এক হাজার ৩৪১ জন।

মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ডসহ বিভিন্ন রাজ্যের সরকারি মর্গগুলোর সামনে শত শত মরদেহ পড়ে থাকতে দেখা যায়। করোনার কারণে বেশির ভাগ মরদেহ গ্রহণ করেননি মৃতদের স্বজনরা। ফলে লম্বা অপেক্ষার পর শেষকৃত্য সম্পন্ন করছে শ্মশানের কর্মীরা। পরিস্থিতি সামাল দিতে বিভিন্ন জেলায় গণদাহর ব্যবস্থা করা হয়েছে।

ভারতে করোনায় আক্রান্তের মোট সংখ্যা ছাড়িয়ে গেছে এক কোটি ৪৭ লাখ ৮২ হাজার ৪৬১। মৃতের সংখ্যা এক লাখ ৭৭ হাজার ১৬৮।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top