সকল মেনু

হেফাজতের নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক গ্রেপ্তার

হটনিউজ ডেস্ক:

হেফাজতে ইসলামের ডাকা হরতালে নাশকতা ও সহিংসতার অভিযোগে দায়ের করা মামলায় সংগঠনটির নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক বশির উল্লাহকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার রাত ১১টার দিকে সিদ্ধিরগঞ্জের সানারপাড় লন্ডন মার্কেট এলাকার নির্মাণাধীন বাড়ি থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মশিউর রহমান বলেন, হেফাজত নেতা বশির উল্লাকে গ্রেপ্তার করা হয়েছে। বশির উল্লাহ গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের হরতালে নেতৃত্ব দিয়েছিলেন। এ নিয়ে হেফাজতের হরতালে নাশকতা ও সহিংসতার ঘটনায় সিটি কাউন্সিলর ইকবাল হোসেনসহ ২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তার ব্যক্তিরা বিএনপি-জামায়াত ও হেফাজতের রাজনীতির সঙ্গে যুক্ত।

২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালে পুলিশ-হেফাজতের সংঘর্ষে অর্ধশতাধিক আহত হন। ওই ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন দুজন। আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে ১৮টি গাড়ি। ভাঙচুর করা হয়েছে দুটি গণমাধ্যমের গাড়ি, অ্যাম্বুলেন্সসহ শতাধিক যানবাহন। ওই দিন সকাল থেকে রাত ১২টা পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড থেকে শিমরাইল পর্যন্ত প্রায় তিন কিলোমিটার এলাকা অচল হয়ে পড়ে। ওই ঘটনায় পরের দিন পুলিশ বাদী হয়ে পাঁচটি এবং র‌্যাব বাদী হয়ে একটিসহ মোট ছয়টি মামলা করে। ছয় মামলায় ১৪৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা ২ হাজার ৬০০ জনকে আসামি করা হয়েছে। মামলায় বিএনপি, জামায়াত ও হেফাজতের নেতা-কর্মীদের আসামি করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top