সারাদেশ হটনিউজ স্পেশাল

দোকানের নাম ‘শেখ হাসিনা স্টোর’ করার ঘটনায় তোলপাড়

নিজস্ব প্রতিবেদক

সিলেট নগরীর লালদিঘীরপাড়ে বঙ্গবন্ধুকন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম দিয়ে এক ব্যবসায়ীর দোকান খোলা নিয়ে তুলকালাম ঘটেছে। ‘শেখ হাসিনা স্টোর’ নামের সেই দোকানের ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পড়লে নগর জুড়ে তোলপাড় সৃষ্টি হয়।

জানা গেছে, লালদিঘীরপাড় নতুন মার্কেটের বি ব্লকে অবস্থিত দোকানটির নাম ও সাইনবোর্ড নিয়ে সকাল থেকে আলোচনা-সমালোচনা চললেও বিকেলের দিকে ব্যবসায়ীরা ঐক্যবদ্ধ হয়ে এর প্রতিবাদ করেন। একপর্যায়ে দোকানের সামনে কয়েকশ’ ব্যবসায়ী জড়ো হয়ে সাইনবোর্ডটি নামানোর দাবি জানান।

মার্কেটের ব্যবসায়ীরা জানান, লালদিঘীরপাড় নতুন মার্কেটের ব্যবসায়ী সাইফুর হোসেন সাজ্জাদ বেপারি চা পাতার ব্যবসা করেন। তার দোকানের কোনো ট্রেড লাইসেন্সই নেই। আজ হঠাৎ করে তিনি তার দোকানের উপরে ‘শেখ হাসিনা স্টোর’ নামে সাইনবোর্ড টাঙান। সাইনবোর্ডে বড় করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিও ব্যবহার করা হয়।

তাদের ভাষ্য, এভাবে দোকানের সাইনবোর্ডে দেশের প্রধানমন্ত্রীর নাম ও ছবি দেয়া উচিত হয়নি। এতে প্রধানমন্ত্রীকে অবমাননা করা হয়েছে। এছাড়া দোকানের মালিক সাইফুর হোসেন সাজ্জাদ বেপারি ধূর্ত লোক। সে নিশ্চয় কোনো কুমতলব নিয়ে সাইনবোর্ডে প্রধানমন্ত্রীর নাম ব্যবহার করেছে। তাছাড়া মার্কেটের কোনো ব্যবসায়ী অপকর্ম করলে এতে পুরো মার্কেটের সুনাম নষ্ট হবে। তাই আমরা প্রতিবাদ করেছি।

শেষ খবর পাওয়া পর্যন্ত বন্দরবাজার পুলিশ ফাঁড়ির সদস্যরা লাল দিঘীরপাড়ের ওই দোকান থেকে সাইনবোর্ড খুলে নিয়ে এসেছেন। তবে দোকান মালিককে পাওয়া যায়নি। দোকান তালাবদ্ধ রয়েছে।