গাইবান্ধা সারাদেশ

শাহাদুল হত্যার আসামি গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার হরিপুর ইউনিয়নে জমি নিয়ে বিরোধের জের ধরে শাহাদুল ইসলামকে হত্যার আসামিদের গ্রেফতার ও দ্রুত বিচারের দাবিতে রোববার দুপুরে মানববন্ধন করেছেন এলাকাবাসি। উপজেলার হরিপুর ইউনিয়নের কারেন্ট বাজারে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচি চলাকালে বক্তব্য রাখেন ওই গ্রামের বাবুল আকতার, বা”ছু মিয়া, নাছিমা বেগম প্রমুখ। বক্তারা অবিলম্বে হত্যা মামলার আসামিদের গ্রেফতার ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। গত ১৭ জুলাই উপজেলার দূর্গম চরাঞ্চল চর মাদারীপাড়া গ্রামের কারেন্ট বাজারে ওই ঘটনা ঘটে।

বক্তারা আরও জানান, দীর্ঘদিন থেকে শাহাদুল ইসলাম তার চার বন্ধু একই গ্রামের শফিকুল ইসলাম, ফরিদুল ইসলাম, মাসুদ মিয়া, ও চান্দ মিয়ার সাথে চলাফেরা করত। শাহাদুলের বাড়ি সংলগ্ন একটি জমি শফিকুল নিতে চেয়েছিল। কিš‘ পরবর্তীতে ওই জমিটি শাহাদুল খরিদ করে। এ নিয়ে শফিকুলের সাথে শাহাদুলের মনোমালিন্যের সৃষ্টি হয়। গত ১৮ জুলাই শাহাদুলের স্ত্রী নাছিমা বেগম কারেন্ট বাজারে শফিকুলের দোকানে গিয়ে তার স্বামীর খোঁজ জানতে চাইলে তাকে উল্টাপাল্টা কথাবার্তা বলা হয়। স্বামীর সন্ধান না পেয়ে নাছিমা বেগম গত ২৬ জুলাই সুন্দরগঞ্জ থানায় জিডি করেন। ওই ঘটনায় জড়িত থাকার সন্দেহে ফেলানি বেগম নামে এক মহিলাকে আটক করে পুলিশ। পুলিশের জিজ্ঞাসাবাদে ফেলানি জানান, শফিকুলের নির্দেশ অনুযায়ি তিনি শাহাদুলকে সুকৌশলে তার বাড়িতে ডেকে নিয়ে আসেন। সেখানে শফিকুল ইসলাম, ফরিদুল ইসলাম, মাসুদ মিয়া তিন বন্ধু মিলে তাকে হত্যা করে নদীতে ভাসিয়ে দেয়।

ফেলানি যাতে বিষয়টি প্রকাশ না করে সে জন্য তাকেও হত্যার হুমকি দেয়। পরে শাহাদুলের লাশ নদী থেকে উদ্ধার হলে গত ১৪ নভেম্বর স্ত্রী নাছিমা বেগম বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। থানার পুলিশ পরিদর্শক (তদন্ত ) বুলবুল ইসলাম জানান, অন্যান্য আসামিদের গ্রেফতারের জোর চেষ্টা চলছে।