সকল মেনু

প্রতিপক্ষের হামলার ভয়ে চার মাস বাড়ি ছাড়া পরিবার

হটনিউজ ডেস্ক:

নাটোরের বাগাতিপাড়ায় জমি-জমা সংক্রান্তের জেরে প্রতিপক্ষের ফের হামলার ভয়ে চার মাস ধরে বাড়ি ছাড়া রয়েছে একটি পরিবার। পৈত্রিক বাড়ি ভিটা থেকে উচ্ছেদ করতে সম্প্রতি দু-দফা প্রতিপক্ষের হামলার শিকার হয়ে আহত হন ভুক্তভোগী হাসানুজ্জামানের স্ত্রী ও সন্তান। এনিয়ে আদালতে মামলা চলমান রয়েছে। হামলার পর থেকে স্ত্রী-সন্তান নিয়ে অন্যের বাড়িতে মানবেতর জীবন যাপন করছেন ভুক্তভোগী হাসানুজ্জামান। উপরন্তু বাড়ির ভিটা দখলে রাখতে প্রতিপক্ষরা বিভিন্ন সময় নানা রকম হুমকি প্রদান করছে বলেও অভিযোগ করেছেন ভুক্তভোগী পরিবার। নিজ বাড়িতে ফিরে স্বাভাবিক জীবন-যাপনের নিশ্চয়তা চায় পরিবারটি।

আদালতে দায়েরকৃত মামলা ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা যায়, উপজেলার সালাইনগর গ্রামের মৃত মজাহার আলীর দ্বিতীয় স্ত্রীর সন্তান হাসানুজ্জামান। বাবা মারা যাওয়ার পর পিতার বাড়ির ভিটা থেকে হাসানুজ্জামানকে উচ্ছেদ করতে তার সৎ ভাই সিদ্দিকুর রহমানসহ পরিবারের অন্যরা নানা নির্যাতন শুরু করেন। এর জের ধরে ধানা কাটার মওসুমে হাসানুজ্জামান বাড়ি থেকে উত্তারাঞ্চলে ধান কাটতে যাওয়ার সুযোগে গত ৫ মে সকালে বাড়ি ভিটার সুপারি পাড়াকে কেন্দ্র করে হাসানুজ্জামানের স্ত্রী অজুফা বেগম (২৮) এবং শিশু সন্তান মাশরাফি (১২) কে প্রতিপক্ষরা আক্রমণ করে আহত করে। সে সময় বাগাতিপাড়া হাসপাতালে চিকিৎসা নিয়ে তারা বাড়ি ফেরেন। বাড়ির ফেরার পর ওই দিন রাত ১টার দিকে পুনরায় বাড়িতে হামলা করে অজুফা বেগম ও শিশু সন্তান মাশরাফিকে গুরুতর আহত করে। সে সময় নগদ অর্থ ও ধান-গম লুটেরও অভিযোগ করেন ভুক্তভোগী পরিবার। পরে প্রতিবেশীরা আহতদের বাগাতিপাড়া হাসপাতালে নিলে দায়িতরত চিকিৎসক অজুফাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করেন। সেখানে চিকিৎসা শেষে অজুফা সুস্থ হয়ে এলাকায় ফিরলেও প্রতিপক্ষের ফের হামলার ভয়ে স্বামী সন্তান নিয়ে বাড়িতে প্রবেশ করতে আর পারেননি বলে হাসানুজ্জামান অভিযোগ করেন।

এ ব্যাপারে অভিযুক্ত সিদ্দিকুর রহমান বলেন, তাদের বাবাই জমি-জমা ভাগাভাগি করে দিয়েছেন। হাসানুজ্জামান যে জায়গায় থাকতো সে জায়গাটি তার নিজের। সেখান থেকে নিজের জমিতে সরে যেতে বলা হলেও দীর্ঘদিন অতিবাহিত হলেও তার সৎ ভাই হাসানুজ্জামান সরেননি।

এ ব্যাপারে ওসি নাজমুল হক বলেন, বিষয়টি তার জানা নেই। তবে ভুক্তভোগী পরিবার অভিযোগ করলে সে বিষয়ে তিনি ব্যবস্থা গ্রহণ করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top