সকল মেনু

কোরবানিতে বসবে ২০টি পশুর হাট

gorur_hat_201020130823113511হটনিউজ২৪বিডি.কম,নিজস্ব প্রতিবেদক,ঢাকা, ২৩ আগস্ট: কোরাবানি ঈদে রাজধানীতে ২০ টি পশুর হাট বসবে। এর মধ্যে উত্তর সিটি করপোরেশনে ১০টি এবং দক্ষিণে ১০টি অস্থায়ী হাট বসবে। এসব হাটের টেন্ডার আহ্বান করেছে ঢাকা সিটি করপোরেশন।
সিটি কর্পোরেশন বিভক্ত হওয়ার আগে ১৪ থেকে ১৬ টি হাট বসতো। ডিসিসি বিভক্ত হওয়ার পর চাহিদার পরিপ্রেক্ষিতে অস্থায়ী পশুরহাটের সংখ্যাও বাড়ানো হয়েছে।
এবারে দক্ষিণের পশুরহাটগুলো হলো- জিগাতলা হাজারীবাগ খেলার মাঠ, রহমতগঞ্জ খেলার মাঠ, মেরাদিয়া বাজার, সাদেক হোসেন খোকা কমিউনিটি সেন্টার সংলগ্ন খোলা জায়গা, গোলাপ বাগ, খেলার মাঠ, আরমানিটোলা খেলার মাঠ, উত্তর শাজাহানপুর রেলওয়ে খেলার মাঠ, ধূপখোলা মাঠ, ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের খেলার মাঠ এবং পোস্তাগোলার খালি জায়গা।
আর উত্তরের পশুরহাটগুলো হচ্ছে- উত্তরা আজমপুর প্রাইমারি স্কুলের মাঠ, খিলক্ষেত বনরূপা আবাসিক এলাকা সংলগ্ন খালি জায়গা, বনানী রেলস্টেশন সংলগ্ন খালি জায়গা, আগারগাঁও বস্তি সংলগ্ন খালি জায়গা, মিরপুর সেকশন-৬ এর ইস্টার্ন হাউজিং সংলগ্ন খেলার মাঠ এবং বারিধারা জে ব্লক বাইপাস সংলগ্ন খালি জায়গা এছাড়া গাবতলীর পশুরহাট।
ঈদের তিন দিন আগে রাজধানীতে পশুর হাটগুলো চালু হবে। তবে এক সপ্তাহ আগেই এসব অস্থায়ী হাটে পশু নিয়ে আসা শুরু হবে।
ডিসিসি উত্তরের প্রধান নির্বাহী কর্মকর্তা বিএম এনামুল হক বলেন, হাইকোর্টের রায় অনুযায়ী এবার রাস্তায পশুরহাট বসতে দেয়া হবে না। পশুরহাটের হাসিল শতকরা ৫ টাকা নির্ধারণ করা হয়েছে।
এছাড়া প্রত্যেক হাটে ইজারাদারদের হাসিল সাইনবোর্ডে টাঙানো বাধ্যতামূলক করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top