ঢাকা হটনিউজ স্পেশাল

রাজধানীতে নব্য জেএমবির দুই সদস্য গ্রেপ্তার

হটনিউজ ডেস্ক:

রাজধানীর সদরঘাট এলাকা থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন নব্য জেএমবির দুই সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইউনিট।

গতকাল সোমবার (১৭ আগস্ট) রাতে তাদেরকে গ্রেপ্তার করা হয়। আজ মঙ্গলবার (১৮ আগস্ট) এক ক্ষুদে বার্তায় বিষয়টি নিশ্চিত করেছে ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ।

গ্রেপ্তাররের সময় তাদের হেফাজত থেকে দুইটি মোবাইল ফোন, একটি নান চাকু এবং হাতে লেখা জঙ্গি তৎপরতার নির্দেশনা, কর্মপরিকল্পনা সম্বলিত ডকুমেন্ট উদ্ধার করা হয় বলে বার্তায় জানানো হয়।

গ্রেপ্তাররা হলেন সাফফাত ইসলাম ওরফে আবদুল্লাহ ওরফে উইলিয়াম ওরফে আল আরসালান ওরফে মেহেমেদ চাগরি বেগ (১৮) ও ইয়াছির আরাফাত ওরফে শান্ত (২০)। তারা সংগঠনের সামরিক শাখার দুই স্লিপার সেলের সদস্য।

ডিএমপি জানায়, গ্রেপ্তাররা নব্য জেএমবির কথিত স্লিপার সেল এফজেড ফোর্সের সদস্য। তাদের প্রাথমিক লক্ষ্য ছিল প্রভাবশালী রাজনীতিবিদ এবং নাস্তিক সম্পদশালীদের হত্যা করা। তারা সামাজিক যোগাযোগমাধ্যম ও অন্যান্য অনলাইন নেটওয়ার্কিং অ্যাপের মাধ্যমে একে অপরের সঙ্গে যোগাযোগ স্থাপন করে সংগঠনের কার্যক্রমকে জোরদার করার জন্য সদস্য সংগ্রহ ও নাশকতামূলক কর্মকাণ্ডের পরিকল্পনা গ্রহণ করেন।

গ্রেপ্তারদের বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা হয়েছে বলেও জানানো হয় ডিএমপির ক্ষুদে বার্তায়।