সারাদেশ হটনিউজ স্পেশাল

সিরাজগঞ্জে নৌকাডুবিতে পাঁচ জন নিখোঁজ

হটনিউজ ডেস্ক:

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার চলনবিলাঞ্চলের লাহিড়ী মোহনপুরে যাত্রীবাহী নৌকাডুবিতে দুই বোনের মৃত্যু হয়েছে। এছাড়াও যমুনা নদীর সদর উপজেলার বঙ্গবন্ধু সেতুর উত্তরে পিকনিকের নৌকা ডুবে পাঁচ জন নিখোঁজ রয়েছেন।

বুধবার বিকেলে ঝড় হাওয়ার সময় দুটি নৌকাডুবির ঘটনা ঘটে। চলনবিলে নৌকাডুবিতে মৃত দুই বোন হলো, সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার জগন্নাথপুর গ্রামের বেলাল হোসেনের মেয়ে জয়নব খাতুন শিখা (৫) ও বিথি আক্তার বাসনা (৩)।
অন্যদিকে, প্রমত্তা যমুনায় নৌকাডুবিতে নিখোঁজ ব্যক্তিরা হলো, টাঙ্গাইলের গোপালপুর উপজেলার মারুফ, মিজান, হাসি, শরীফ ও শাহাদত হোসেন।

উল্লাপাড়া থানার পরিদর্শক (তদন্ত) সিরাজুল ইসলাম জানান, যাত্রীবাহী নৌকাটি মোহনপুর ঘাট থেকে ১০/১৫জন যাত্রী নিয়ে সুজাগ্রামের দিকে যাচ্ছিল। চলনবিলের মাঝখানে যাওযার পর ঝড়ো বাতাসের পাশাপাশি স্রোতের কারণে নৌকাটি ডুবে যায়। এতে দুই শিশু নৌকা ডুবির পরই মারা যায়।

অন্যদিকে, সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মনজিল হক জানান, টাঙ্গাইলের গোপালপুর থেকে ২২ জন যাত্রী নিয়ে একটি পিকনিকের নৌকা যমুনা নদীর বঙ্গবন্ধু সেতু এলাকায় ঘুরতে আসে। নৌকাটি সেতুর উত্তরপাশে পৌঁছালে ঝড়ো হাওয়া ও প্রবলস্রোতের কারণে ডুবে যায়। তাৎক্ষণিক আশপাশে থাকা অন্য দুটি নৌকা ১৭ জনকে উদ্ধার করতে পারলেও ৫ জন নিখোঁজ হয়।

তিনি জানান, ডুবুরি দল না থাকায় উদ্ধার অভিযান চালানো যায়নি। বৃহস্পতিবার দুপুরের পর রাজশাহী থেকে ডুবুরি দল আসার পর উদ্ধার অভিযান শুরু করা হবে বলেও তিনি জানানা।