সকল মেনু

বঙ্গবন্ধু, বাংলাদেশ আর স্বাধীনতা একই সুতয় গাঁথা-রেলমন্ত্রী মুজিবুল হক

mujibul hoque relহটনিউজ২৪বিডি.কম:রেলমন্ত্রী মুজিবুল হক এমপি বলেছেন, বঙ্গবন্ধু, বাংলাদেশ আর বাংলাদেশের স্বাধীনতা একই সুতয় গাঁথা। চন্দ্র-সূর্য্যকে বাদ দিয়ে যেমন পৃথিবীর আলোর কথা চিন্তা করা অসম্ভব ঠিক তেমনি বঙ্গবন্ধুকে বাদ দিয়ে বাংলাদেশের ইতিহাস রচনা করা অসম্ভব। বঙ্গবন্ধু কে হত্যার মধ্যে দিয়ে শুধু আমরা একজন নেতা কেই হারাইনি আমরা হারিয়েছি আমাদের অভিভাবককে। যারা বঙ্গবন্ধুকে সে সময় হত্যা করেছে সেই হত্যাকারী ও হত্যার ষড়যন্ত্র কারীরা এখনো বাংলাদেশের স্বাধীনতা বিশ্বাস করেনা। তারা বাংলাদেশ কে মেনে নিতে পারেনি তাই এখনো শান্ত বাংলাদেশকে অশান্ত করে যাচ্ছে। মন্ত্রী আজ ২১ আগষ্ট বঙ্গবন্ধু পরিষদ বারডেম এর উদ্যোগে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন।

মন্ত্রী এসময় আরো বলেন, যারা বাংলার স্বাধীনতায় বিশ্বাসী নয় তারা এখনো এদেশকে ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে তারই ধারাবাহিকতায় বেগম খালেদা জিয়ার নেতৃত্বে দেশের বিভিন্ন স্থানে হামলা, ভাংচুর অব্যাহত রয়েছে। এসকল স্বাধীনতা বিরোধীদের আবারো এদেশ থেকে বিতারিত করতে আবারো স্বাধীনতাকামী মানুষকে এগিয়ে আসতে হবে।

বঙ্গবন্ধু পরিষদ বারডেম এর সভাপতি অধ্যাপক মীর নজরুল ইসলামের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বাচিপ ও বি এম এ এর মহাসচিব অধ্যাপক ইকবাল আর্সালান, বাসস এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়া। মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ড. আবুল আহসান চৌধুরী। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক এ কে আজাদ খান, বারডেম বোর্ড অব ম্যানেজমেন্ট ও ট্রোষ্টি মুক্তিযুদ্ধ যাদুঘর এর চেয়ারম্যান ডাঃ সারওয়ার আলী, বারডেম এর মহাপরিচালক অধ্যাপক নাজমুন নাহার প্রমূখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top