সারাদেশ হটনিউজ স্পেশাল

ফরিদপুরে আরও ২৯ জন করোনায় আক্রান্ত

হটনিউজ ডেস্ক:

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় আরও ২৯ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। আজ বুধবার বিকেলে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে এ তথ্য জানা গেছে। নতুন করে ২৯ জনের করোনা ভাইরাস শনাক্ত হওয়ায় ফরিদপুরে করোনা ভাইরাস শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯৮১ জনে।

নতুন শনাক্তের মধ্যে ফরিদপুর শহরের একটি ডায়গনস্টিক সেন্টারের এক কর্মী (৪০) রয়েছেন। ফরিদপুরে নতুন করে যে ২৯ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে ভাঙ্গায় ১১, চরভদ্রাসনে ৬, সদরপুরে ৩, সদর উপজেলা, নগরকান্দা ও বোয়ালমারীতে ২ জন করে এবং আলফাডাঙ্গা, মধুখালী ও সালথায় ১ জন করে রয়েছে। এর মধ্যে ১২ জন নারী ও ১৭ জন পুরুষ।

ফরিদপুরের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে জানা গেছে, বুধবার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। মোট পজিটিভ শনাক্ত হয়েছে ৪৭ জনের।

এর মধ্যে ফরিদপুরে একজন বুধবার পর্যন্ত পর্যন্ত ফরিদপুরে মোট শনাক্ত ৯৮১ জনের মধ্যে ফরিদপুর সদরে ২৭১ জন, ভাঙ্গায় ২৩৪ জন, বোয়ালমারীতে ১৫১ জন, চরভদ্রাসন ৬৯, সদরপুরে ৬৭ জন, নগরকান্দায় ৬৩ জন, সালথায় ৪৭ জন, আলফাডাঙ্গায় ৪৬ জন এবং মধুখালীতে ৩৩ জন রয়েছেন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুরের সার্বিক করোনা পরিস্থিতির অবনতি ঘটেছে। তবে সমগ্র জেলা লকডাউন করার বিষয়টি আমরা ভাবছি না। যেসব এলাকায় প্রাদুর্ভাব বেশি সে সব এলাকা সীমিত পর্যায়ে লক ডাউন করার কথা ভাবছি। কেননা অর্থনীতির চাকা তো আমাদের সচল রাখতে হবে।

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, আক্রান্তদের আপাতত বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হবে। তবে শারীরিক পরিস্থিতির অবনতি হলে তাদের ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালে স্থানান্তর করা হবে।