সকল মেনু

১২ সেপ্টেম্বর সংসদ বসছে

parliament-2020130819001228নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১৯ আগস্ট: নির্বাচনকালীন নির্দলীয় সরকারের দাবিতে বিরোধী দলের কঠোর আন্দোলনের হুমকির মধ্যেই আগামী ১২ সেপ্টেম্বর জাতীয় সংসদের ঊনবিংশতম অধিবেশন বসছে।সংসদ সচিবালয় জানিয়েছে, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ওইদিন বিকেল ৫টায় সংসদের অধিবেশন ডেকেছেন। দীর্ঘ অনুপস্থিতির পর প্রধান বিরোধী দল বিএনপি ও তাদের শরিকরা গত অষ্টাদশ অধিবেশনে সংসদে যোগ দেয়। ওই অধিবেশন শেষ হয় গত ১৬ জুলাই। এক অধিবেশন শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে পররর্তী অধিবেশন বসার বিধান রয়েছে।বর্তমান সংসদের যাত্রা শুরু হয়েছিল ২০০৯ সালের ২৫ জানুয়ারি। এই হিসাবে ২০১৪ সালের ২৪ জানুয়ারি সংসদের মেয়াদ শেষ হবে। আর মেয়াদ শেষের আগের তিন মাসের মধ্যে দশম সংসদ নির্বাচন হওয়ার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে।নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন চালিয়ে আসা বিরোধী দল আসন্ন অধিবেশনেই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা পুনর্বহালের বিল পাসের দাবি জানিয়েছে। দাবি আদায়ে কঠোর আন্দোলনেরও হুমকি দিয়েছে তারা।

সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৬ জুন আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠকে জানান, নবম জাতীয় সংসদের শেষ কার্যদিবস হবে আগামী ২৫ অক্টোবর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top