জাতীয় ঢাকা প্রধান খবর সারাদেশ

চার ঘণ্টা বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহার

হটনিউজ ডেস্ক:

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে প্রায় চার ঘণ্টা বৈঠকের পরে দাবি মেনে নেওয়ার আশ্বাসে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছে ট্রাক–কাভার্ড ভ্যান পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। বুধবার রাত সোয়া একটার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসায় সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, মালিক ও শ্রমিকেরা ৯ দফা দাবি উত্থাপন করেছিলেন। এগুলোর মধ্যে যেসব দাবি যৌক্তিক মনে হবে, সেগুলো বিবেচনার আশ্বাস দেওয়া হয়েছে। যে লাইসেন্স দিয়ে তাঁরা এখন গাড়ি চালাচ্ছেন, তা আগামী বছরের ৩০ জুন পর্যন্ত বহাল থাকবে। এর মধ্যে তাঁরা যথাযথ প্রক্রিয়া মেনে কাগজপত্র হালনাগাদ করবেন।

তিনি বলেন, গাড়ির বিভিন্ন দৈর্ঘ্য-প্রস্থ নিয়েও বিভিন্ন কথা হয়েছে। সেগুলো আগামী জুনের মধ্যে বিআরটিএ’র চেয়ারম্যানের সঙ্গে বসে তারা ঠিক করে নেবেন।

মন্ত্রী বলেন, শ্রমিকদের ৯টি দাবির মধ্যে তারা কিছু আইনের ধারা সংশোধনের জন্য বলেছেন। সেগুলো আমরা যোগাযোগ মন্ত্রীর কাছে সুপারিশসহ পাঠিয়ে দেবো। যাতে তিনি পরবর্তী পদক্ষেপ হিসেবে আইন মন্ত্রণালয়ে গিয়ে প্রক্রিয়া শুরু করতে পারেন। আমি মনে করি, এখন তারা কর্মবিরতির কর্মসূচি প্রত্যাহার করে নেবেন এবং সেই প্রতিশ্রুতি তারা এখানে দিয়েছেন।

বৈঠকে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলামসহ ট্রাক-কাভার্ড ভ্যান মালিক–শ্রমিক ঐক্য পরিষদ ও অন্যান্য সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।