সকল মেনু

ধর্ষণে বাধা দেয়ায় প্রেমিকাকে হত্যার পর মরদেহ ধর্ষণ

নিজস্ব প্রতিবেদক, নরসিংদী:

নরসিংদীর শিবপুরে ধর্ষণে বাধা দেয়ায় প্রেমিকাকে হত্যার পর মরদেহ ধর্ষণের ঘটনায় অভিযুক্ত সাইফুল ইসলাম (২৮) কে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। মঙ্গলবার রাতে উপজেলার কলেজ গেইট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। এ সময় তার দেয়া তথ্য মতে তার বাড়ি থেকে নিহতের মোবাইল ফোন, ব্যাগ সহ বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করে। বুধবার দুপুরে নরসিংদী প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ তথ্য জানান র‌্যাব-১১ অধিনায়ক শমসের উদ্দিন।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১১ অধিনায়ক শমসের উদ্দিন জানান, চলতি বছরের মার্চ মাসের দিকে শিবপুর উপজেলার মাছিমপুর গ্রামের প্রতিবন্ধী সাবিনা আক্তার (২১) এর সাথে পরিচয় হয় একই উপজেলার দুলালপুর গ্রামের হানিফ ফকিরের ছেলে সাইফুল ইসলামের।

এরপর সাবিনাকে বিয়ের প্রলোভন দেখিয়ে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এ সময় কয়েক বার সে সাবিনাকে ধর্ষণের চেষ্টা চালায় কিন্তু সাবিনা তাতে রাজি না হওয়ায় বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের ফন্দি আটে।

গত ৬ জুন বৃহস্পতিবার বিকালে বিয়ে করার উদ্যেশ্যে তাকে বাড়ি থেকে নিয়ে সিএনজি করে টান ছলনা গ্রামের উদ্দেশ্যে রওনা করে। পরে রাত ৯টায় পার্শ্ববত্তী কাজিরচর গ্রামের একটি কলা বাগানে নিয়ে যায়। সেখানে তার সাথে শারীরিক সম্পর্ক তৈরীর চেষ্টা চালায়।

বিয়ের পূর্বে শারীরিক সম্পর্কে রাজি হয়নি সাবিনা। পরে সাইফুল তার গায়ের শার্ট দিয়ে সাবিনার গলা পেঁচিয়ে ও মুখ চেপে ধরে তাকে শ্বাসরোদ্ধ করে হত্যা করে। হত্যার পর সাবিনাকে বিবস্ত্র করে ধর্ষণ করে। ধর্ষণের লাশ রেখে মোবাইল ও ভ্যানিটি ব্যাগ নিয়ে তার নিজ বাড়িতে চলে যায়।

সাইফুল মোবাইলটি বন্ধ করে বাড়ির বাথরুমের ভিতরে ও ভ্যানিটিব্যাগ বাড়ির পাশে একটি নোংরা নর্দমায় ফেলে দেয়। ঘটনার পর হতে সাইফুল আত্মগোপন করে।

র‌্যাব-১১ অধিনায়ক শমসের উদ্দিন আরও জানান, ঘটনার দুইদিন পর ৮ জুন শনিবার কাজিরচর গ্রামের একটি কলা বাগান থেকে এক অজ্ঞাত তরুণীর লাশ উদ্ধার করা হয়। পরে সাবিনার পরিবার তার লাশ সনাক্ত করে। এ ঘটনায় নিহতের মা আফিয়া আক্তার শনিবার রাতে অজ্ঞাতনামা ব্যক্তিকে আসামি করে শিবপুর থানায় মামলা দায়ের করেন।

পরে র‌্যাব-১১ অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আলেপ উদ্দিন (পিপিএম) এর নেতৃত্বে অভিযানে নামে র‌্যাব-১১ একটি বিশেষ দল। এরই প্রেক্ষিতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তথ্য প্রযুক্তি ব্যবহার করে মঙ্গলবার রাতে শিবপুর কলেজ গেইট এলাকা থেকে সাইফুল ইসলামকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্ত সাইফুল হত্যা ও ধর্ষনের কথা স্বীকার করে। গ্রেপ্তারকৃত আসামিকে শিবপুর থানায় হস্তান্তর এবং আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন র‌্যাব-১১অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আলেপ উদ্দিন (পিপিএম) ,র‌্যাব-১১ কর্মকতা, নরসিংদী টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি বিশ্বজিৎ সাহা, প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মানিক সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top