সকল মেনু

আর নেই কবি আল মাহমুদ

হটনিউজ ডেস্ক:  বাংলা সাহিত্যের অন্যতম প্রধান কবি আল মাহমুদ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি… রাজিউন)। শুক্রবার রাত ১১টা ০৫ মিনিটে রাজধানীর ধানমণ্ডিতে ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

কবির পারিবারিক বন্ধু আবিদ আজম সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে আল মাহমুদকে গুরুতর অসুস্থ অবস্থায় গত শনিবার রাতে ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। প্রথমে সিসিইউ’তে রাখা হয়েও শারীরিক অবস্থা বিবেচনায় ওইদিন রাত ৪টার দিকে চিকিৎসকেরা তাকে আইসিইউ’তে স্থানান্তর করেন। তিনি ইবনে সিনার নিউরোলজিস্ট অধ্যাপক ডা. আবদুল হাইয়ের তত্ত্বাবধানে ছিলেন।

দেশবরেণ্য এই কবি নিউমোনিয়াসহ বার্ধক্যজনিত বেশকিছু রোগে ভুগছিলেন। তার কিডনি ও লিভারে আগেই থেকে ইনফেকশন ছিল।আল মাহমুদ একাধারে কবি, ঔপন্যাসিক, প্রাবন্ধিক, ছোটগল্প লেখক, শিশুসাহিত্যিক এবং সাংবাদিক। এই মুক্তিযোদ্ধা কবি স্বাধীনতার পর দৈনিক গণকণ্ঠ পত্রিকার সম্পাদক ছিলেন। তার উল্লেখযোগ্য কাব্যগ্রন্থের মধ্যে রয়েছে- লোক লোকান্তর, কালের কলস, সোনালী কাবিন ইত্যাদি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top