সকল মেনু

প্রধানমন্ত্রী শুক্রবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন

সচিবালয় প্রতিবেদক : টানা তৃতীয় দফায় প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন শেখ হাসিনা। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় ভাষণ দেবেন তিনি।বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।প্রধানমন্ত্রীর এই ভাষণ সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) ও বাংলাদেশ বেতার। তাদের মাধ্যমে বেসরকারি রেডিও এবং টেলিভিশনেও সম্প্রচার হবে এই ভাষণ।জাতির উদ্দেশ্যে ভাষণ বিরল ব্যতিক্রম ছাড়া কখনো সরাসরি হয়নি। সম্প্রচারের আগেই এসব রেকর্ড করা হয়।

৩০ ডিসেম্বর আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পায়। ২৯৯ আসনের মধ্যে ২৮৮টি আসনে জয়লাভ করে আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোট। ৩ জানুয়ারি শপথগ্রহণ করেন নতুন সংসদ সদস্যরা। ৭ জানুয়ারি শেখ হাসিনার নেতৃত্বে ৪৭ সদস্যের মন্ত্রিসভার সদস্যরা শপথগ্রহণ করেন।২০১৮ সালের ১২ জানুয়ারি সরকারের আগের মেয়াদের চার বছর পূর্তির দিন প্রধানমন্ত্রী সব শেষ ভাষণ দেন জাতির উদ্দেশে। ওই ভাষণে সরকারের চার বছরের সাফল্য তুলে ধরে রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলেন তিনি।প্রতিবার জাতীয় নির্বাচনের আগে প্রধান রাজনৈতিক দলের নেতাদের জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার রীতি থাকলেও ৩০ ডিসেম্বরের ভোটের আগে ভাষণ দেননি প্রধানমন্ত্রী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top