সকল মেনু

বেনাপোল স্থল বন্দর শ্রমিক ধর্মঘট, অসহায় ব্যবসায়ীরা

হটনিউজ ডেস্ক: দেশের বৃহৎতম স্থলবন্দর বেনাপোল দায়িত্বে নিয়োজিত পোর্ট চেয়াারম্যান ইকুপমেন্ট সাইটের বকেয়া বিল পরিশোধ না করায় গত দুইদিন যাবৎ বন্দরে লোড-আনলোড বন্ধ করে দিয়েছে বন্দরের শ্রমিক সংগঠনগুলো। ফলে বন্দর ব্যবহারকারী প্রতিষ্ঠান গুলো নিরুপায় হয়ে পড়েছে। বিপদে পড়েছে দেশের বিভিন্ন উৎপাদনকারী প্রতিষ্ঠান। সরকার পিছিয়ে পড়েছে রাজস্ব আদায়ে। ব্যর্থ হচ্ছে রাজস্ব লক্ষ্য মাত্রা পূরণে।এমতাবস্থায় ইকুপমেন্ট সাইটের স্বত্বাধিকারী জনাব শাহিনের মুঠোফোনে যোগাযোগ করতে চাইলে ফোন বন্ধ দেখায়,তার বেনাপোল অফিসে তালা ঝুলানো দেখা যায়।

বাংলাদেশী ট্রাক ড্রাইভার আমিরুল হোসেন জানান ২দিন ধরে বন্দরের মধ্যে খালি ট্রাক নিয়ে পড়ে রয়েছি ,খাবার খাওয়ার টাকা নেই, তিনি খুব অসহায় ভাবে সংবাদকর্মীদের কাছে ধর্মঘটের বিষয়টি উপরের মহলকে জানাতে বলেন। বন্দরের চেয়ারম্যান প্রদোষ কান্তি দাস (উপ সচিব) সাথে আলাপ করতে গেলে উনি অনিচ্ছা প্রকাশ করেন। তারপরও সংবাদ কর্মীদের পীড়া পিড়িতে তিনি বলেন, কে বলেছে ২দিন ধর্মঘট, শ্রমিকদের বকেয়া বেতনের ব্যাপারে হাইকোর্টে স্থগিত রয়েছে ,এজন্য বেতন দেয়া যাচ্ছে না, তিনি আরও বলেন, শুধুমাত্র ফরকিলিপের সাইডে লোড আনলোড বন্ধ রয়েছে। তিনি আজকালের মধ্যে বিষয়টি সমাধান হওয়ার আশা প্রকাশ করেন। বন্দর ব্যবহারকারী ব্যবসায়ীরা উর্দ্ধতন কৃর্তপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top