সকল মেনু

এবার সংলাপে বসতে প্রধানমন্ত্রীকে বিকল্প ধারার চিঠি, জাপা দিচ্ছে কাল

হটনিউজ ডেস্ক: আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠ, অবাধ ও নিরপেক্ষ করার অংশ হিসেবে সংলাপে বসার জন্য আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়েছে বিকল্প ধারা বাংলাদেশ। ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপে বসার প্রেক্ষাপটে বিকল্প ধারা এ চিঠি দিয়েছে বলে জানা গেছে। একইভাবে আগামীকাল বুধবার জাতীয় পার্টিও প্রধানমন্ত্রীকে আরেকটি চিঠি দেবে বলে দলটির একটি সূত্রে জানা গেছে।

মঙ্গলবার রাতে বিকল্প ধারার পক্ষ থেকে একটি চিঠি আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৩ নম্বর ধানমন্ডির কার্যালয়ে পৌঁছে দেওয়া হয়। বিকল্প ধারার প্রেসিডিয়াম সদস্য আব্দুর রউফ মান্নান ও সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক চিঠিটি পৌঁছে দেন।ব্যারিস্টার ওমর ফারুক জানান, বিকল্প ধারার প্রেসিডেন্ট ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর স্বাক্ষরিত চিঠিটি তারা পৌঁছে দিয়েছেন। ঐক্যফ্রন্টের সংলাপের প্রস্তাবে প্রধানমন্ত্রী সাড়া দিয়েছেন। বিকল্প ধারা আশাবাদী, তাদের সঙ্গেও প্রধানমন্ত্রী সংলাপে বসবেন।এর আগে বিকল্পধারার এক প্রেসিডিযাম সভায় এই চিঠি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। ওই বৈঠকে বি চৌধুরী ছাড়াও উপস্থিত ছিলেন- প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, মেজর (অব.) আবদুল মান্নান ও গোলাম সরোয়ার মিলন। এর বাইরে বিশেষ ব্যবস্থায় দলের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুককেও ওই বৈঠকে রাখা হয়।

এদিকে প্রধানমন্ত্রীর সাথে সংলাপে বসার আগ্রহ প্রকাশ করে চিঠি দেয়ার প্রস্তুতি নিয়েছে জাতীয় পার্টি। দলের প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায় মঙ্গলবার সন্ধ্যায় সমকালকে বলেন, ‘আমরা আগে থেকেই সংলাপে বসার জন্য আলাপ-আলোচনা করছিলাম। আগামীকাল যেকোনো সময় সংলাপে বসার অনুরোধ সংবলিত চিঠি প্রধানমন্ত্রীর কাছে পৌঁছে দেওয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top